রোনাল্ডোর জোড়া গোল, শীর্ষে জুভেন্তাস

দুই অর্ধে জোড়া গোল করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আর তাঁর এই দুই গোলের সুবাদেই ঘরের মাঠে সাম্পদোরিয়াকে ২-১ হারাল জুভেন্তাস। যার ফলে বছরের শেষে সেরি আ-র অর্ধেক ম্যাচে অপরাজিতই থাকলে সি আর সেভেনের দল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০১৮ ০২:২৪
Share:

গোল করার পর উচ্ছাস ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।—ছবি পিটিআই।

দুই অর্ধে জোড়া গোল করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আর তাঁর এই দুই গোলের সুবাদেই ঘরের মাঠে সাম্পদোরিয়াকে ২-১ হারাল জুভেন্তাস। যার ফলে বছরের শেষে সেরি আ-র অর্ধেক ম্যাচে অপরাজিতই থাকলে সি আর সেভেনের দল। ১৯ ম্যাচে ৫৩ পয়েন্ট পেয়ে সেরি আ শীর্ষেই জুভেন্তাস। দ্বিতীয় স্থানে থাকা নাপোলি রয়েছে ১২ পয়েন্ট পিছনে।

Advertisement

রোনাল্ডোর জোড়া গোল ছাড়াও ম্যাচে নাটকীয়তার অভাব ছিল না। খেলার অন্তিম লগ্নে সমতা ফিরিয়েছিলেন সাম্পদোরিয়ার ফুটবলার রিকার্দো সাপোনারা। কিন্তু ভিডিয়ো অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) জানিয়ে দেন, সংশ্লিষ্ট ফুটবলারটি অফসাইডে ছিলেন। তাই রেফারি সেই গোল বাতিল করে দেন। যা নিয়ে ম্যাচের পরে নিজেদের ক্ষোভ ব্যক্ত করেন সাম্পদোরিয়ার ফুটবলাররা।

ঘরের মাঠে খেলার শুরুতে দুই মিনিটের মাথায় পাওলো দিবালার থেকে বল পেয়ে প্রথম গোলটি করেন রোনাল্ডো। কিন্তু প্রথমার্ধের মাঝামাঝি জুভেন্তাস বক্সে বল হাতে লাগে তাদের ফুটবলার এমরে চানের। রেফারি পেনাল্টি দিলে সেখান থেকে গোল করে যান সাম্পদোরিয়ার ফাবিয়ো কোয়াগ্লিয়ারেল্লা। প্রথমার্ধে খেলার ফল ছিল ১-১।

Advertisement

দ্বিতীয়ার্ধে সাম্পদোরিয়া বক্সে বল হাতে লাগান অ্যালেক্স ফেরারি। রেফারি এ বার জুভেন্তাসকে পেনাল্টি দিলে তা থেকে গোল করে দলকে ফের এগিয়ে দেন রোনাল্ডোই।

ম্যাচ হারলেও সেরি আ-র টানা নয়টি ম্যাচে গোল করে নজির গড়লেন সাম্পদোরিয়ার ফুটবলার ফাবিয়ো কোয়াগ্লিয়ারেল্লা। এর আগে ২০০৫ সালে সেরি আ-তে একই রকম ভাবে টানা নয় ম্যাচে গোল করেছিলেন ডেভিড ত্রেজেগুয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন