চনমনে সিআর সেভেন, কঠিন চ্যালেঞ্জের মুখে আন্সেলোত্তি

ফর্মে তো ছিলেনই। এ বার দেখালেন মেজাজের দিক থেকেও দারুণ জায়গায়, তিনি— ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সোমবার রিয়াল মাদ্রিদের প্র্যাকটিসে যিনি শুধু স্কিলের ঝলকানিই দেখালেন না, সতীর্থদের সঙ্গে খুনসুটিতেও মাতলেন। পেপে, গ্যারেথ বেলদের দেখে কে বলবে ২৪ ঘণ্টা পরই চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম পর্ব।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০১৫ ০৩:৩৩
Share:

প্র্যাকটিসে রোনাল্ডো-মার্সেলো।

ফর্মে তো ছিলেনই। এ বার দেখালেন মেজাজের দিক থেকেও দারুণ জায়গায়, তিনি— ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সোমবার রিয়াল মাদ্রিদের প্র্যাকটিসে যিনি শুধু স্কিলের ঝলকানিই দেখালেন না, সতীর্থদের সঙ্গে খুনসুটিতেও মাতলেন। পেপে, গ্যারেথ বেলদের দেখে কে বলবে ২৪ ঘণ্টা পরই চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম পর্ব। তাও আবার মাদ্রিদ ডার্বি। যতই রোনাল্ডো চ্যাম্পিয়ন্স লিগে ৮ গোল করে ফেলুন না কেন, এ মরসুমে রিয়ালের শক্ত গাঁট এখনও আটলেটিকো মাদ্রিদ। ছ’বার যাদের মুখোমুখি হয়েও জয়ের মুখ দেখেনি কার্লো আন্সেলোত্তির টিম। বরং হারতে হয়েছে চার বার।

Advertisement

এর মধ্যে হঠাৎ পর্তুগিজ মহাতারকার খুশিয়াল মেজাজে থাকার কারণ কী? রহস্যটা ফাঁস করলেন রোনাল্ডোর সতীর্থ পেপে। আসলে গত সপ্তাহে লা লিগায় দারুণ পারফরম্যান্স শুধু রোনাল্ডো নয়, গোটা রিয়াল শিবিরকেই আরও চনমনে করে রেখেছে। গ্রানাডাকে ৯-১ ওড়ানোর পর রায়ো ভায়েকানো আর এইবারের বিরুদ্ধেও সহজ জয় এসেছে। লিগ শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে পয়েন্টের পার্থক্যও কমে এখন দাঁড়িয়েছে দুই। চোটের জন্য এইবার ম্যাচে না থাকলেও মঙ্গলবার দলে ফিরছেন গ্যারেথ বেল। পেপে বলে দেন, ‘‘দু’পয়েন্টের পার্থক্যে কমিয়ে আনাটা সবাইকে আরও চনমনে করে দিয়েছে। শেষ পর্যন্ত লড়াই করার মানসিকতাটাই গত বার আমাদের লা ডেসিমা দিয়েছিল। এ বারও সেটাই আমাদের মন্ত্র।’’ সঙ্গে পর্তুগিজ তারকা আরও বলেছেন, ‘‘আমাদের একাগ্রতা আর আত্মবিশ্বাসের সঙ্গে খেলতে হবে। দেখতে হবে সেটা যেন অতিরিক্ত না হয়ে যায়। ঠিক যে ভাবে এখন আমরা খেলছি।’’ তবে রিয়ালের ইতালীয় কোচ আগাম বলে দিচ্ছেন ম্যাচটা খুব সহজ হবে না। আটলেটিকোর কোচ দিয়েগো সিমিওনেকে বিশ্বের অন্যতম সেরা কোচ বলার পর আন্সেলোত্তি যোগ করেন, ‘‘ওঁকে নিয়ে কী আর বলব! নিজেকে প্রমাণ করে দিয়েছেন সিমিওনে। ওঁর দলের মুখোমুখি হওয়া যে রকম সম্মানের, তেমন কঠিনও।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন