পাঁচশো গোল করেই মুখ খুললেন রোনাল্ডো

মিডিয়ার সঙ্গে বিগত ছ’মাস প্রকাশ্যে কথা বন্ধ ছিল তাঁর। সেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো অবশেষে তাঁর সেই মৌনব্রত ভাঙলেন তাঁর কেরিয়ারের ৫০০ তম গোল করে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ অক্টোবর ২০১৫ ০৩:৩৬
Share:

মিডিয়ার সঙ্গে বিগত ছ’মাস প্রকাশ্যে কথা বন্ধ ছিল তাঁর। সেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো অবশেষে তাঁর সেই মৌনব্রত ভাঙলেন তাঁর কেরিয়ারের ৫০০ তম গোল করে।

Advertisement

চ্যাম্পিয়ন্স লিগে বুধবার সুইডেনের ক্লাব মালমোর বিরুদ্ধে জোড়া গোল করে রোনাল্ডো ছুঁয়ে ফেললেন আর এক রিয়াল তারকা রাউলকে। রিয়ালের জার্সি গায়ে যার ৩২৩ গোল আজও রেকর্ড। সেই রেকর্ড স্পর্শ করেই প্রকাশ্যে মিডিয়ার উদ্দেশে রোনাল্ডো বলছেন, ‘‘গত কয়েক মাসে আপনাদের প্রশ্নগুলো ভাল লাগত না বলেই কথা বলিনি। অতীত ছেড়ে আজকের কথা বলুন।’’ ইউরোপিয়ান ফুটবলের অন্যতম বক্স অফিস সঙ্গে এটাও বলেন, ‘‘রাউল ধন্যবাদ জানিয়েছে। ভাবতেই পারছি না, ওর রেকর্ড আমি স্পর্শ করেছি। রিয়ালে আসার পর এই স্বপ্ন যে মনের কোণে ছিল না তা নয়। শেষ পর্যন্ত তা সফল হওয়াতে আমি খুশি।’’

রোনাল্ডোদের ২-০ জয়ের দিনে জিতল পর্তুগিজ মহাতারকার পুরনো ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডও। ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে তারা ২-১ হারাল জার্মান ক্লাব উলফসবার্গকে। তাও আবার খেলা শুরুর চার মিনিটের মধ্যে পিছিয়ে গিয়ে। প্রথমার্ধের প্রায় মাঝামাঝি পেনাল্টি থেকে সমতা ফেরান ম্যান ইউয়ের স্প্যানিশ তারকা জুয়ান মাতা। আর দ্বিতীয়ার্ধের শুরুতেই জয়সূচক গোলটি করেন ক্রিস স্মলিং। রুদ্ধশ্বাস এই ম্যাচ জিতে রুনিদের কোচ ফান গলও উত্তেজিত। ‘‘শুরুতেই পিছিয়ে গিয়ে ম্যাচ বের করা সহজ ছিল না। ভাগ্য সঙ্গে থাকায় পেনাল্টি থেকে গোল এলেও পরিকল্পনাগুলো ঠিক মতো কাজ করছিল না। দ্বিতীয়ার্ধে বরং সব ঠিকঠাক হল।’’

Advertisement

ম্যান ইউয়ের মতোই পিছিয়ে গিয়ে জয় আনল চ্যাম্পিয়ন্স লিগে ইংল্যান্ডের আর এক ক্লাব ম্যাঞ্চেস্টার সিটি। জার্মান ক্লাব মনচেনগ্লাডবাখের বিরুদ্ধে আগেরোদের জয়ও কম নাটকীয় নয়। জার্মানদের রাফায়েল পেনাল্টি নিতে এলে শুরুতেই তা বাঁচিয়ে দেন ম্যান ইউ কিপার জো হার্ট। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধে আগেরোদের টিমের বিরুদ্ধে এগিয়ে গিয়েছিল জার্মান টিমটি। কিন্তু আত্মঘাতী গোলে সমতা ফেরানোর পর একদম অন্তিম মিনিটে পেনাল্টি থেকে ম্যান সিটিকে ২-১ জয় এনে দেন আগেরো।

এ দিকে, দীর্ঘ ছ’বছর পর চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে হারল আটলেটিকো মাদ্রিদ। রোনাল্ডোর দেশের ক্লাব পর্তুগালের বেনফিকার বিরুদ্ধে এগিয়ে গিয়েও ১-২ হারল ফেলিপে লুইস, দিয়েগো গডিনরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন