প্রস্তুতিতে রোনাল্ডোর অস্ত্র ধ্যান

ধ্যান করা নিয়ে রোনাল্ডো অবশ্য কোনও মন্তব্য করেননি। এই মুহূর্তে তিনি যে শুধু চিলেকে নিয়েই ভাবতে চান, স্পষ্ট করে দিয়েছেন। বলেছেন, ‘‘চিলে এই টুর্নামেন্টের অন্যতম ফেভারিট। ওদের ফুটবলাররা প্রত্যেকেই বিশ্বের বিভিন্ন সেরা ক্লাবে খেলে।’’

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ জুন ২০১৭ ১২:৪০
Share:

মনঃসংযোগ: কনফেডারেশন্স কাপের সেমিফাইনালের আগে টিম হোটেলের জিমে ধ্যানমগ্ন রোনাল্ডো। ছবি: ইনস্টাগ্রাম

ধ্যানে মগ্ন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো!

Advertisement

নিউজিল্যান্ডকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে শনিবার কনফেডারেশন্স কাপ সেমিফাইনালে পৌঁছনোর রাতেই ড্রেসিংরুমে সতীর্থদের উজ্জীবিত করতে নেমে পড়েছিলেন সি আর সেভেন। ২৮ জুন শেষ চারের দ্বৈরথে প্রতিপক্ষ চিলে। সেই ম্যাচের জন্যই কি মনঃসংযোগ বাড়াতে ধ্যান করছেন রোনাল্ডো? কাজানে টিম হোটেলের জিমে চোখ বন্ধ করে ধ্যান করার ছবি পর্তুগাল তারকা নিজেই এ দিন পোস্ট করেছেন সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে। তার পরেই শুরু হয়ে গিয়েছে জল্পনা।

কেউ কেউ মনে করছেন, কর বিতর্কে জড়িয়ে মানসিক ভাবে বিধ্বস্ত পর্তুগাল অধিনায়ক। তাই চাপ কমাতেই নাকি ধ্যান করছেন। রিয়াল মাদ্রিদের প্রাক্তন স্পটার ও এই মুহূর্তে লিলে-র স্পোর্টিং ডিরেক্টর লুইস ক্যাম্পো বলেছেন, ‘‘এখন যা পরিস্থিতি, তাতে ক্রিশ্চিয়ানোর আরও কয়েক দিন সময় লাগবে পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে। ও আমাকে নিজেও সেটা বলেছে।’’ আবার অনেকের মতে, প্রথমবার কোনও প্রতিযোগিতায় চিলের মুখোমুখি হচ্ছে পর্তুগাল। তাই মনঃসংযোগ বাড়াতে ধ্যান করছেন অধিনায়ক।

Advertisement

ধ্যান করা নিয়ে রোনাল্ডো অবশ্য কোনও মন্তব্য করেননি। এই মুহূর্তে তিনি যে শুধু চিলেকে নিয়েই ভাবতে চান, স্পষ্ট করে দিয়েছেন। বলেছেন, ‘‘চিলে এই টুর্নামেন্টের অন্যতম ফেভারিট। ওদের ফুটবলাররা প্রত্যেকেই বিশ্বের বিভিন্ন সেরা ক্লাবে খেলে।’’ পর্তুগালকে প্রথমবার ইউরোপ সেরা করা নায়ক সেই সঙ্গে এটাও বলেছেন, ‘‘আমাদের একমাত্র লক্ষ্য ফাইনাল খেলা।’’

চিলে ম্যাচের আগে পর্তুগাল শিবিরে অবশ্য উদ্বেগ বাড়ছে বার্নার্দো সিলভাকে নিয়ে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে গ্রুপ লিগের শেষ ম্যাচে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন তিনি। সেমিফাইনালেও তাঁর খেলা নিয়ে সংশয় বাড়ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন