ক্রোয়েশিয়া, পোল্যান্ড জিতল

তিন বারই ইউরোর প্রথম ম্যাচে হারার রেকর্ডটা রবিবারও পাল্টাতে পারল না তুরস্ক। সৌজন্যে ক্রোয়েশিয়ার মিডফিল্ডার লুকা মডরিচের দুরন্ত ভলি। রিয়াল মাদ্রিদ তারকার যে ম্যাজিক শটে ইউরো অভিযান ১-০ জিতে শুরু করল ক্রোয়েশিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

প্যারিস শেষ আপডেট: ১৩ জুন ২০১৬ ০৯:২৩
Share:

তিন বারই ইউরোর প্রথম ম্যাচে হারার রেকর্ডটা রবিবারও পাল্টাতে পারল না তুরস্ক। সৌজন্যে ক্রোয়েশিয়ার মিডফিল্ডার লুকা মডরিচের দুরন্ত ভলি। রিয়াল মাদ্রিদ তারকার যে ম্যাজিক শটে ইউরো অভিযান ১-০ জিতে শুরু করল ক্রোয়েশিয়া। মডরিচের গোলটা আসে প্রথমার্ধের শেষ দিকে। ২৫ গজের ভলিতে। যে গোলের সৌজন্যে প্রথম ক্রোট হিসেবে দুটি ইউরোতে গোলের নজির গড়লেন মডরিচ। আট বছর আগে অস্ট্রিয়ার বিরুদ্ধে ইউরোয় ক্রোয়েশিয়ার প্রথম গোল করেছিলেন তিনি।

Advertisement

এ দিনের দ্বিতীয় ম্যাচে পোল্যান্ডও ১-০ হারায় নর্দার্ন আয়ার্ল্যান্ডকে। ৩০ বছর পর বড় কোনও টুর্নামেন্টে প্রথম খেলতে নামা নর্দার্ন আয়ার্ল্যান্ড হার এড়ানোর কম চেষ্টা করেনি। তারা সফলও হয় প্রধমার্ধে। পোল্যান্ড দাপট দেখালেও তাই বিরতির আগে তারা গোল পায়নি। কিন্তু বিরতির পর আরকাডিউজ মিলিক পোল্যান্ডকে এগিয়ে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন