উপ্পলে নাটকীয় জয়ে শীর্ষে ধোনিরা

রবিবারের প্রথম ম্যাচে চেন্নাইয়ের জয়ের পিছনে বড় ভূমিকা নিলেন অম্বাতি রায়ডু। চার নম্বরে ব্যাট করতে এসে ৩৭ বলে ৭৯ করেন তিনি। মারেন ন’টা চার, চারটে ছয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০১৮ ০৪:০৮
Share:

হায়দরাবাদের বিরুদ্ধেও জয়ধ্বজা অক্ষুন্ন চেন্নাইয়ের।

‘চেন্নাই এক্সপ্রেস’ ছুটতে শুরু করেছে। রবিবার সানরাইজার্স হায়দরাবাদকে চার রানে হারিয়ে আইপিএলের লিগ টেবিলে এক নম্বরে চলে এল মহেন্দ্র সিংহ ধোনির দল।

Advertisement

তবে হায়দরাবাদের উপ্পলে একটা সময়ে যেখানে মনে হচ্ছিল ম্যাচটা খুব সহজে জিতে যাবে চেন্নাই, সেটা হয়নি। বরং চেন্নাইয়ের ১৮২ রান তাড়া করতে নেমে জয়ের খুব কাছে চলে এসেছিল হায়দরাবাদ। শেষ বলে এসে তাদের জয়ের জন্য প্রয়োজন ছিল ছয় রান। কিন্তু ডোয়েন ব্র্যাভোর বলে এক রানের বেশি নিতে পারেননি রশিদ খান। হায়দরাবাদ থেমে যায় ১৭৮-৬ স্কোরে।

রবিবারের প্রথম ম্যাচে চেন্নাইয়ের জয়ের পিছনে বড় ভূমিকা নিলেন অম্বাতি রায়ডু। চার নম্বরে ব্যাট করতে এসে ৩৭ বলে ৭৯ করেন তিনি। মারেন ন’টা চার, চারটে ছয়। সঙ্গে পেয়েছিলেন সুরেশ রায়নাকেও (৪৩ বলে অপরাজিত ৫৪)। শেষ দিকে নেমে ১২ বলে ২৫ করে যান ধোনি। টি-টোয়েন্টি ক্রিকেটের এক নম্বর বোলার, আফগানিস্তানের রশিদ খানের ওপর বেশি নির্দয় ছিলেন চেন্নাইয়ের ব্যাটসম্যানরা। চার ওভারে ৪৯ রান দেন রশিদ। নিয়েছেন একটি উইকেট। পরে ব্যাট করতে নেমে অবশ্য ম্যাচ প্রায় জিতিয়ে দিয়েছিলেন রশিদ (চার বলে ১৭)।

Advertisement

নবরূপ: রবিবার পুণেয় নতুন এই চুলের স্টাইলে দেখা গেল মহেন্দ্র সিংহ ধোনিকে। ছবি: টুইটার

ম্যাচের পরে রায়়ডুকে নিয়ে ধোনি বলেন, ‘‘রায়ুডু দুর্দান্ত ব্যাটসম্যান। ওকে নিয়ে আমাদের প্রশ্ন ছিল যে, কত নম্বরে ব্যাট করতে পাঠাব? আমি ওকে তিন নম্বরেও ব্যাট করতে দেখেছি। রায়়ডু সব জায়গায় ব্যাট করতে পারে।’’ রায়ডুকে বরাবরের পছন্দ ধোনির। রবিবারের ইনিংসের পরে চেন্নাই অধিনায়ক বলেন, ‘‘রায়ডু যখন বড় শট খেলে, তখন শরীরের ভারসাম্য নষ্ট হয়। এটা খুব গুরুত্বপূর্ণ।’’ এ বারের আইপিএলে চেন্নাইয়ের হয়ে ওপেন করার পরে হায়দরাবাদের বিরুদ্ধে চার নম্বরে ব্যাট করতে নামেন রায়ডু। কিন্তু ধোনি বলে দিচ্ছেন, ‘‘আমি ওকে ওপেনার হিসেবে দেখতে চাই। যেখানে ও খুব বিপজ্জনক।’’ একই সঙ্গে ধোনি জানাচ্ছেন, শেষ ওভারে ব্র্যাভোকে পরামর্শও দেন তিনি।

এই ম্যাচে শিখর ধওয়ন চোটের জন্য খেলেননি। ওপেন করেন করেন রিকি ভুই এবং কেন উইলিয়ামসন। হায়দরাবাদ অধিনায়ক করেন ৫১ বলে ৮৪।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন