Sports News

স্টার্কের জায়গায় ভারত সফরে ডাক পেলেন কামিন্স

ছ’বছর পর টেস্ট দলে ডাক এল প্যাট কামিন্সের। ভারত সিরিজ থেকে ছিটকে যাওয়া মিচেল স্টার্কের জায়গায় ডেকে নেওয়া হল তাঁকে। এক কথায় তাঁকে ডেকে বড় ফাটকা খেলল অস্ট্রেলিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১১ মার্চ ২০১৭ ১৪:৪৭
Share:

প্যাট কামিন্স। ছবি: সংগৃহীত।

ছ’বছর পর টেস্ট দলে ডাক এল প্যাট কামিন্সের। ভারত সিরিজ থেকে ছিটকে যাওয়া মিচেল স্টার্কের জায়গায় ডেকে নেওয়া হল তাঁকে। এক কথায় তাঁকে ডেকে বড় ফাটকা খেলল অস্ট্রেলিয়া। চোট নিয়েই খেলছিলেন স্টার্ক। কিন্তু আর সম্ভব হল না। দেশে ফিরে যেতে হল তাঁকে। সেই জায়গায় ডেকে নেওয়া হল চোট প্রবন পেসার কামিন্সকে। একটা সময় স্টার্কের মতই ধ্বংসাত্মক বোলার ছিলেন কামিন্স। ততটাই প্রতিভাবাণ। কিন্তু চোটই তাঁকে বার বার ছিটকে দিয়েছে। আবার সুযোগ এল ভারত সফরে। এ বার নতুন করে প্রমাণ করার পালা।

Advertisement

আরও খবর: পায়ে চোট, সিরিজ থেকে ছিটকে গেলেন মিচেল স্টার্ক

টার ম্যাচের টেস্ট সিরিজের ফল এই মুহূর্তে ১-১। প্রথম টেস্ট পুণেতে জিতে নিয়েছিল অস্ট্রেলিয়া। দ্বিতীয় টেস্টে বেঙ্গালুরুতে ঘুরে দাঁড়ায় ভারত। তৃতীয় টেস্ট রাঁচিতে। দুই দলই সিরিজে এগিয়ে যেতে তৃতীয় টেস্ট জিততে মরিয়া হয়েই নামবে। এমন অবস্থায় পর পর চোটে কিছুটা ব্যাকফুটে স্মিথরা। কামিন্সকে নেওয়ার কারণ হিসেবে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, ওডিআই, টি২০ ও বিগ ব্যাশ লিগে টানা ভাল পারফর্মেন্সের দেখার পরই তাঁকে টেস্ট দলে নেওয়া হয়েছে। নর্থ ওয়েলসের হয়ে শেফিল্ড শিল্ডেও দারুণ কামব্যাক করেছেন ছ’বছর পর। দুই ইনিংসে চার উইকেট করে নিয়ে ম্যাচের সেরাও হয়েছেন। কিন্তু এতদিন পর টেস্টে ক্রিকেটে ফিরে টানটান উত্তেজনার সিরিজে কতটা কার্যকরী হবেন ২৩ বছরের এই পেসার সেটাই এখন দেখার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন