Sports news

মডেলিংয়ের অফারও ছেড়ে দিয়েছিলেন সোনাজয়ী মানিকা

৬ ফুট উচ্চতার মানিকার সম্বন্ধে জেনে নিন কিছু চমকে দেওয়া তথ্য

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০১৮ ১১:৩০
Share:
০১ ০৭

কমনওয়েলথ গেমসে টেবল টেনিসে ভারতের প্রথম মেয়ে হিসেবে ব্যক্তিগত বিভাগে সোনা জিতে ইতিহাস গড়েছেন মানিকা বাত্রা। ৬ ফুট উচ্চতার মানিকার সম্বন্ধে জেনে নিন কিছু চমকে দেওয়া তথ্য

০২ ০৭

১৯৯৫ সালে ১৫ জুন দিল্লিতে জন্ম মানিকা বাত্রার। আলিয়া ভট্ট তাঁর পছন্দের অভিনেত্রী। দেখতে পছন্দ করেন আমেরিকার টিভি সিরিয়াল বিগ ব্যাং থিয়োরি। এর পাশাপাশি ফটোশুট করতে এবং মিউজিকের তালে পা মেলানোও ভীষণ পছন্দ তাঁর।

Advertisement
০৩ ০৭

তবে এগুলো সবই পছন্দ। ভালবাসার বিষয় কিন্তু একটাই, টেবিল টেনিস। আর তাই মাত্র ২২ বছর বয়সে তাঁর বিশ্ব র‌্যাঙ্কিং ৫৮। এই বয়সেই ভারতীয় অন্যতম সেরা টেবিল টেনিস খেলোয়াড় হয়ে উঠেছেন তিনি।

০৪ ০৭

আকর্ষণীয় চেহারা ও উচ্চতার জন্য অন্তত চার বার তাঁকে মডেল হওয়ার প্রস্তাব দিয়েছিল বিভিন্ন সংস্থা। কিন্তু মানিকা ফিরিয়ে দেন সব প্রস্তাব।

০৫ ০৭

মাত্র ৪ বছর বয়স থেকে টেবিল টেনিসে তাঁর আগ্রহ জন্মায়। মানিকারা তিন ভাই বোন। মানিকাই সবচেয়ে ছোট।তাঁর দাদা সাহিল এবং দিদি আঁচলও টেবল টেনিস খেলতেন। আঁচল আবার দিল্লির হয়ে জাতীয় প্রতিযোগিতায় নেমেছেন। দিদিকে দেখেই টেবিল টেনিসে তাঁর আগ্রহ।

০৬ ০৭

মাত্র ১৫ বছর বয়সে দিল্লির হয়ে প্রথম জাতীয় স্তরের প্রতিযোগিতায় তিনি রুপো জেতেন। ২০১৪-য় গ্লাসগোয় কমনওয়েলথেও অংশগ্রহণ করেন, কিন্তু কোয়ার্টার ফাইনালে পরাজিত হন। ২০১৬ সাউথ এশিয়ান গেমস-এ তিনটি বিভাগে সোনা জেতেন।

০৭ ০৭

২০১৬ সালে রিও অলিম্পিক্সে নখে তেরঙা আঁকার জন্য দৃষ্টি আকর্ষণ করেছিলেন মিডিয়ার। তবে নিজের কৃতিত্বেই নখ থেকে মিডিয়ার দৃষ্টি নিজের খেলার প্রতি ঘুরিয়ে আনেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement