Daniil Medvedev

Daniil Medvedev: কেন প্রায় দু’মাস কোর্টের বাইরে থাকতে হবে মেদভেদেভকে

শারীরিক সমস্যার কারণে বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্লাম সম্ভবত খেলতে পারবেন না মেদভেদেভ। খেলতে পারবেন না গুরুত্বপূর্ণ মন্টে কার্লো মাস্টার্স।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২২ ২২:২৮
Share:

ডানিল মেদভেদেভ। ফাইল ছবি।

ফরাসি ওপেনে সম্ভবত খেলতে দেখা যাবে না ডানিল মেদভেদেভকে। এটিপি ক্রমতালিকায় শীর্ষ স্থান হারানো রাশিয়ার টেনিস তারকার হার্নিয়ার অস্ত্রোপচার হবে। শারীরিক সমস্যার কথা নিজেই টুইট করে জানিয়েছেন মেদভেদেভ।

অস্ত্রোপচারের জন্য এক থেকে দু’মাস কোর্টের বাইরে থাকতে হবে বিশ্বের দু’নম্বর টেনিস খেলোয়াড়কে। গত বছর ইউএস ওপেন চ্যাম্পিয়ন হওয়ার পর চলতি বছরের শুরুতেই অস্ট্রেলীয় ওপেনের ফাইনালে হেরেছেন রাফায়েল নাদালের কাছে। এবার শারীরিক সমস্যার কারণে বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্লাম সম্ভবত খেলতে পারবেন না তিনি। খেলতে পারবেন না গুরুত্বপূর্ণ মন্টে কার্লো মাস্টার্স। খেলা হবে না মাদ্রিদ এবং রোম ওপেনেও।

Advertisement

মেদভেদেভ জানিয়েছেন, ‘‘হার্নিয়ার ছোট সমস্যা নিয়েই এক মাস ধরে খেলছি। আমি এবং দলের সকলে আলোচনা করে স্থির করেছি, ছোট সমস্যার স্থায়ী সমাধান করে নেওয়াই ভাল। মনে এক-দু’মাস খেলতে পারব না। পরে কঠিন পরিশ্রম করে আবার কোর্টে ফিরব।’’

এবার ফরাসি ওপেন হবে ২২ মে থেকে ৫ জুন। তার আগে সুস্থ হয়ে মেদভেদেভের কোর্টে ফেরা সম্ভব নয় বলেই মনে করা হচ্ছে। গত বৃহস্পতিবার মিয়ামি ওপেনের কোয়ার্টার ফাইনালে হারের পরেই অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছেন বিশ্বের দু’নম্বর টেনিস খেলোয়াড়। ফলে ক্রমতালিকায় আরও পিছিয়ে পড়তে পারেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন