Cricket

ট্রিপল সেঞ্চুরি করে খুদে ভক্তকে হেলমেট উপহার দিলেন ওয়ার্নার, তার পরে যা হল…

অ্যাডিলেড ওভালে স্যার ডন ব্র্যাডম্যান এর আগে সর্বোচ্চ ২৯৯* রানের ইনিংস খেলেছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

অ্যাডিলেড শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০১৯ ১৯:৪৯
Share:

ঐতিহাসিক ইনিংস খেললেন ওয়ার্নার। ছবি— এএফপি।

ডেভিড ওয়ার্নারের হেলমেট এবং গ্লাভস নিয়ে কাড়াকাড়ি পড়ে গেল দর্শকদের মধ্যে। অ্যাডিলেডে ঐতিহাসিক ৩৩৫ রানের অপরাজিত ইনিংস খেলেন বাঁ হাতি ওপেনার।

Advertisement

৫৮৯ রানে অজি অধিনায়ক টিম পেইন ইনিংসের সমাপ্তি ঘোষণা করে দেন। ট্রিপল সেঞ্চুরির ইনিংস খেলে মাঠ ছাড়ার সময়ে নিজের হেলমেট এবং গ্লাভস ওয়ার্নার তুলে দেন এক খুদে সমর্থকের হাতে।

অজি ওপেনারের দেওয়া উপহার নিয়ে সঙ্গে সঙ্গেই টানাটানি শুরু হয়ে যায়। সেই খুদে ভক্ত প্রাণপনে হেলেমট আগলে রাখার চেষ্টা করে।

Advertisement

আরও পড়ুন: নির্বাসনের যন্ত্রণা ভোলানো ট্রিপল সেঞ্চুরি, ওয়ার্নারের স্ত্রী শোনালেন মহাত্মা গাঁধীর কথা

গ্যালারিতে উপস্থিত অন্য দর্শকরা সেই খুদে ভক্তের হাত থেকে হেলমেট কেড়ে নেওয়ার জন্য ঝাঁপিয়ে পড়েন। গ্লাভসটা অবশ্য আগেই নিয়ে নিয়েছিল একটি মেয়ে। ওয়ার্নারের উপহার তুলে দেওয়ার মুহূর্তটা ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

অ্যাডিলেড ওভালে স্যার ডন ব্র্যাডম্যান এর আগে সর্বোচ্চ ২৯৯* রানের ইনিংস খেলেছিলেন। ১৯৩২ সালে ক্রিকেট মরসুমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ব্র্যাডম্যান এই রান করেছিলেন।

‘স্যর ডন’-এর সেই কীর্তি এ দিন টপকে যান বাঁ হাতি অজি ওপেনার। শনিবার ওয়ার্নার ৩০০ রান ছুঁতেই গ্যালারি উঠে দাঁড়িয়ে হাততালি দেয় তাঁকে। মাথা নিচু করে ব্র্যাডম্যানকেও শ্রদ্ধা জানান ওয়ার্নার।

আরও পড়ুন: ‘ভারতের কাছে না হারলে পাকিস্তান ক্রিকেট নড়েচড়ে বসবে না’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন