Dean Elgar

শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচের রাশ দক্ষিণ আফ্রিকার হাতে

ওপেনিং জুটিতেই ১৪১ রান তুলে ফেলেন ডিন এলগার ও এইডেন মার্করাম।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

সেঞ্চুরিয়ন শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২০ ২৩:৫৫
Share:

মাত্র ৫ রানের জন্য শতরান হাতছাড়া হল এলগারের। ছবি পিটিআই।

সুপারস্পোর্ট পার্কে দু’দিনে ৭১৩ রান উঠল। তবে দ্বিতীয় দিনের শেষে শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচের রাশ দক্ষিণ আফ্রিকার হাতে। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ৩৯৬ রানের জবাবে দক্ষিণ আফ্রিকা দিনের শেষে ৪ উইকেটে ৩১৭ রান তুলেছে।

Advertisement

ওপেনিং জুটিতেই ১৪১ রান তুলে ফেলেন ডিন এলগার ও এইডেন মার্করাম। এলগার মাত্র ৫ রানের জন্য শতরান পাননি। তাঁর ১৩০ বলে ৯৫ রানের ইনিংসে ১৬টি চার। মার্করাম ৯৪ বলে ৬৮ রান করেন। মার্করামকে ফিরিয়ে শ্রীলঙ্কার হয়ে প্রথম আঘাত হানেন বিশ্ব ফার্নান্ডো। পরপর দু’ ওভারে ফিরে যান রাসি ভ্যান ডার ডুসেন (১৫) ও এলগার। কুইন্টন ডিককও (১৮) দ্রুত ফিরে যান। অবিচ্ছিন্ন পঞ্চম উইকেটে ৯৭ রান যোগ করে দক্ষিণ আফ্রিকাকে ভাল জায়গায় পৌঁছে দেন ফাফ ডুপ্লেসি (৫৫) ও তেম্বা বাভুমা (৪১)।

শ্রীলঙ্কার হয়ে বিশ্ব ফার্নান্ডো, দাসুন শনকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও লহিরু কুমারা ১টি করে উইকেট নেন।

Advertisement

আরও পড়ুন: দশকের সেরা ২ বিশ্ব একাদশের নেতা ধোনি-কোহালি, ৩ দলে ৫ ভারতীয়

এর আগে ৬ উইকেটে ৩৪০ রান নিয়ে দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। শনকা ৬৬ রান করে অপরাজিত থাকেন। তাঁর ৮৭ বলের ইনিংসে ৩টি চার, ৫টি ছয়। পরের দিকে আর কেউ ভাল রান পাননি। দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে লুথো সিপামলা ৪টি উইকেট নেন। দ্বিতীয় দিনের ৩টি উইকেটই তাঁর।

আরও পড়ুন: আত্মবিশ্বাসী হলেও চেন্নাইয়িন নিয়ে সতর্ক এটিকে মোহনবাগান

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন