Sports News

দিল্লির পাঁচ গোল গোয়াকে, সেমিফাইনাল প্রায় নিশ্চিত

মার্সেলোর হ্যাটট্রিক আর গাডজের জোড়া গোলে প্রায় সেমিফাইনাল নিশ্চিত করে ফেলল দিল্লি। গোয়া আগেই ছিটকে গিয়েছিল। জিকোর দলের কাছে ছিল নিয়মরক্ষার ম্যাচ। ৫-১ গোলে হেরে সেই নিয়মরক্ষার ম্যাচেও বেরিয়ে এল গোয়ার ভিতরের চেহারাটা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০১৬ ২২:১৪
Share:

পাঁচ গোলের উৎসব মার্সেলো-মালুদার। ছবি: সংগৃহিত।

দিল্লি ৫ (মার্সেলো-৩, গাডজে-২)

Advertisement

গোয়া ১ (কার্ডোজো)

মার্সেলোর হ্যাটট্রিক আর গাডজের জোড়া গোলে প্রায় সেমিফাইনাল নিশ্চিত করে ফেলল দিল্লি। গোয়া আগেই ছিটকে গিয়েছিল। জিকোর দলের কাছে ছিল নিয়মরক্ষার ম্যাচ। ৫-১ গোলে হেরে সেই নিয়মরক্ষার ম্যাচেও বেরিয়ে এল গোয়ার ভিতরের চেহারাটা। দিল্লি ঘরের মাঠে জিতে এদিন এগিয়ে যাওয়ার লক্ষ্যেই নেমেছিল।পুণে সিটির বিরুদ্ধে হেরে যাওয়া দলে মাত্র দুটো পরিবর্তন করেছিলেন জামব্রোতা। লালচোয়ানকিমা ও মেমোর জায়গা দলে নিয়ে এসেছিলেন মিল সিংহ ও গাডজেকে।

Advertisement

উল্টোদিকে জিকো প্রায় পুরো দলটাই বদলে ফেলেছিলেন। দলে সাতটি পরিবর্তন করেও বড় ব্যবধানে হারের মুখ দেখতে হল এফসি গোয়াকে। লুসিয়ানো সাব্রোসা, ফুলগানকো কার্ডোজো, রাজু গায়কোয়াড়, সাহিল তাভোরা, প্রতেশ শিরোদকর ও জুলি সিজার ও রেনাল্দো অলিভিয়েরা জায়গা করে নিয়েছিলেন প্রথম দলে।

ম্যাচ শুরুর দু’মিনিটের মধ্যেই গোলের সুযোগ চলে এসেছিল দিল্লির মালুদার সামনে। বেশ কয়েকবার বাঁচালেন গোয়া গোলকিপার কাট্টিমনিও। তবুও ৫৭ মিনিটেই ৫-১ করে ফেলেছিল দিল্লি। শুরু করেছিলেন মার্সেলো, শেষ করলেন কার্ডোজো। তাঁর আগে অবস্য ৩১ মিনিটে ফুলগানকোর গোলে এগিয়ে গিয়েছিল গোয়া। কিন্তু এগিয়েও গিয়েও এই হার অপ্রত্যাশিত। সাত মিনিটের মধ্যেই দিল্লিকে সমতায় ফেরান মার্সেলো। মালুদা শুরুতে গোল নষ্ট করলেও এই গোলের পিছনে ভূমিকা রেখে গেলেন তিনি। ঠিক ১০ মিনিটের মধ্যেই দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়িয়ে নেন সেই মার্সেলো। এ বার বলটি সাজিয়ে দিয়েছিলেন শৌভিক চক্রবর্তী।

৫১ মিনিটে সেই মার্সেলিনহোর বাড়ানোই বলেই ৩-১ করে যান রিচার্ড গাডজে। ৫৬ মিনিটে নিজের হ্যাটট্রিকটি সম্পূর্ণ করেন মার্সেলো। আর ঠিক এক মিনিটের মধ্যে ৫-১ করে করে য়ান সেই গাডজে। এখানেই শেষ হয়ে যায় দিল্লি-গোয়া ম্যাচ। বাকি সময়টা মাঝ মাঠেই ফুটবলে যেন গোয়াকে দয়াই করে গেলেন জামব্রোতার ছেলেরা।

আরও খবর

হিউম-দ্যুতি পরে নেমে সবার ঘুম কেড়ে নিচ্ছে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন