নয়া চ্যালেঞ্জ নিয়ে ঢাকা মহমেডানে নইমুদ্দিন

বারো দলের বাংলাদেশ প্রিমিয়ার লিগে এই মুহূর্তে ছয় ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে সাত নম্বরে ঢাকা মহমেডান। ছ’টির মধ্যে মাত্র দু’টি ম্যাচ জিতেছে তারা। বাকি আছে পাঁচটা ম্যাচ। ফলে লিগ চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা ক্ষীণ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৭ ০৪:৫৮
Share:

সৈয়দ নইমুদ্দিন। ছবি: সংগৃহীত।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে ঘুরে দাঁড়াতে সৈয়দ নইমুদ্দিনই এখন ভরসা ঢাকা মহমেডানের।

Advertisement

বারো দলের বাংলাদেশ প্রিমিয়ার লিগে এই মুহূর্তে ছয় ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে সাত নম্বরে ঢাকা মহমেডান। ছ’টির মধ্যে মাত্র দু’টি ম্যাচ জিতেছে তারা। বাকি আছে পাঁচটা ম্যাচ। ফলে লিগ চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা ক্ষীণ। কিন্তু লিগ টেবিলে সম্মানজনক জায়গায় থাকতে এখন ভারতীয় কোচের দিকেই তাকিয়ে ঢাকা মহমেডানের কর্তারা।

গত সপ্তাহেই ঢাকা পৌঁছে অনুশীলনে নেমে পড়েছেন ভারতীয় ফুটবলের একমাত্র দ্রোণাচার্য। তিনি বলছিলেন, ‘‘মরসুমের শুরু থেকে দায়িত্ব নিলে ছবিটা অন্য রকম হতো। তবে শেষ পাঁচটা ম্যাচে ঢাকা মহমেডানকে জেতানোই আমার লক্ষ্য।’’ এই পরিস্থিতি থেকে ঢাকা মহমেডানকে টেনে তোলা কতটা কঠিন? আশাবাদী নইমুদ্দিনের জবাব, ‘‘আমি জ্যোতিষ গুহর শিষ্য। কখনও পালিয়ে যেতে শিখিনি। তাই পরিস্থিতি কঠিন হলেও চ্যালেঞ্জ নিয়েছি।’’ সঙ্গে যোগ করলেন, ‘‘কঠোর পরিশ্রমের কোনও বিকল্প নেই। ফুটবলাররা যদি আমার পরিকল্পনা অনুযায়ী চলে, তা হলে কোনও কিছুই অসম্ভব নয়।’’ সেই সঙ্গে জানিয়ে দিলেন, আর্থিক সংকট দূর করতে দ্রোণাচার্য, অর্জুন, মোহনবাগান রত্ন-সহ কোনও পুরস্কারই বিক্রি করতে চান না। বললেন, ‘‘এই পুরস্কারগুলো আমি অর্জন করেছি। তাই আমার কাছে এগুলো অমূল্য। সর্বশক্তি দিয়ে পুরস্কারগুলো রক্ষা করতে চাই।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন