বাইকের মিছিলে অভিনব অভ্যর্থনা ভক্তদের
M S Dhoni

চেন্নাইয়ের মাঠে ফিরল মাহির দৌড়

গত বছর বিশ্বকাপ সেমিফাইনালে নিউজ়িল্যান্ডের কাছে হারের পরে আর বাইশ গজে দেখা যায়নি ধোনিকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২০ ০৪:৩৩
Share:

প্রত্যাবর্তন: চেনা সেই ছবি। সিএসকে জার্সিতে ধোনি। ছবি: পিটিআই

অবশেষে ক্রিকেট মাঠে ফিরলেন মহেন্দ্র সিংহ ধোনি। চেন্নাই সুপার কিংসের জার্সিতে অনুশীলনে নেমে পড়লেন তিনি।

Advertisement

গত বছর বিশ্বকাপ সেমিফাইনালে নিউজ়িল্যান্ডের কাছে হারের পরে আর বাইশ গজে দেখা যায়নি ধোনিকে। মাঝে ঝাড়খণ্ড রঞ্জি দলের সঙ্গে কয়েক দিন অনুশীলন করেছিলেন ‘ক্যাপ্টেন কুল’। তার পরে আবার দূরে সরে যান ক্রিকেট থেকে। সোমবার চেন্নাই সুপার কিংসের হয়ে অনুশীলনে নেমে পড়লেন ভারতের বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক।

ধোনির পা চেন্নাইয়ে পড়ার পরেই সোশ্যাল মিডিয়ায় লেখা হতে থাকে, ‘‘চেন্নাইয়ে নামল হেলিকপ্টার।’’ এ দিন বিকেলে যখন সিএসকের টিম বাস মাঠের দিকে যাচ্ছে, পাশে যেতে দেখা যায় ভক্তদের অভিনব মোটরবাইক মিছিল। জানলার পাশে বসে থাকা ধোনির ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়েন ভক্তরা। পরে তাঁরা ছবি টুইট করে লেখেন, ‘‘বাসের প্রিয় সিটে আবার দেখা গেল মাহিকে।’’

Advertisement

চিদম্বরম স্টেডিয়ামের তিনটে স্ট্যান্ড খুলে দেওয়া হয় দর্শকদের জন্য। বেশ কয়েক হাজার মানুষ ভিড় জমিয়েছিলেন তাঁদের প্রিয় ‘থালা’-কে দেখতে। প্রথম দিনের প্রথম ‘শো’-ই হিট। তিনি মাঠে নামতেই গর্জন ওঠে— ধোনি, ধোনি, ধোনি। প্রথমে ওয়ার্ম আপ। তার পরে দু’হাতে দুটো ব্যাট নিয়ে প্র্যাক্টিস পিচটা পরীক্ষা করে দেখেন ধোনি। এর পরে ব্যাট হাতে নেমে পড়েন নেটে। তাঁকে বল করেন সিএসকের নতুন বাঁ-হাতি স্পিনার আর সাই কিশোর। বেশ কয়েকটা বড় শটও খেলেন তিনি। ধোনির ব্যাট করার ভিডিয়ো মুহূর্তে ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। এ দিন অনুশীলনে হাজির ছিলেন মুরলী বিজয়, পীযূষ চাওলা, অম্বাতি রায়ডুরা।

২৯ মার্চ থেকে শুরু আইপিএল। প্রথম ম্যাচেই ওয়াংখেড়েতে চেন্নাই মুখোমুখি হবে মুম্বই ইন্ডিয়ান্সের। এ বারের আইপিএল অন্য মাত্রা পেয়ে যাচ্ছে একটা কারণে। বিরাট কোহালি থেকে রবি শাস্ত্রী— সবাই বলেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের দল বাছাইয়ে আইপিএলের পারফরম্যান্স গুরুত্ব পাবে। ধোনির উপরে তাই বিশেষ নজর থাকবে সবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন