Diego Maradona

Diego Maradona Death: চিকিৎসকরাই খুন করেছেন মারাদোনাকে, অভিযোগ স্বাস্থ্যসেবকের

মাদ্রিদ আগে জানিয়েছিলেন মারাদোনাকে তিনি যখন দেখেন, তখন প্রাণ ছিল না তাঁর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২১ ০৯:০৪
Share:

দিয়েগো মারাদোনা। —ফাইল চিত্র

এ বার দিয়েগো মারাদোনাকে সরাসরি খুনের অভিযোগ তুললেন তাঁর স্বাস্থ্যসেবক দাহিনা গিসেলা মাদ্রিদ। তাঁর অভিযোগের আঙুল ফুটবল তারকার চিকিৎসকদের দিকে। মাদ্রিদের আইনজীবী রোদোলফো বাকে এমনই অভিযোগ করেছেন। মারাদোনা মৃত্যুর দিকে এগিয়ে গেলেও চিকিৎসকরা কিছুই করেননি বলে মত তাঁর।

Advertisement

মারাদোনাকে ইচ্ছাকৃত ভাবে মৃত্যুর দিকে ঠেলে দেওয়ার অভিযোগ উঠেছিল চিকিৎসক এবং স্বাস্থ্যসেবক-সহ ৭ জনের বিরুদ্ধে। তাঁদের মধ্যেই একজন মাদ্রিদ। দিনের বেলা মারাদোনার দেখাশোনা করতেন তিনি। সংবাদমাধ্যমের কাছে তাঁর আইনজীবী বাকে বলেন, “ওরা মারাদোনাকে মেরে দিয়েছে।” বাকের অভিযোগ চিকিৎসকদের বিরুদ্ধে। বাকের বক্তব্য আর্জেন্টিনার তারকা ফুটবলারের মৃত্যুর জন্য তাঁর মক্কেল নন, দোষী চিকিৎসকরা। মারাদোনার হৃদরোগের চিকিৎসা চলছিল। সেই সময় তাঁকে মানসিক রোগের ওষুধ দেওয়া হয় যা হৃদস্পন্দন বাড়িয়ে দেয়। বাকের অভিযোগ এর ফলেই মৃত্যু হয়েছে মারাদোনার।

এর আগে মারাদোনার আরও এক স্বাস্থ্যসেবক রিকার্ডো আলমিরনকে প্রশ্ন করা হয়েছিল। তিনি জানিয়েছিলেন মারাদোনা মানসিক রোগে আক্রান্ত বলেই তাঁকে জানানো হয়েছিল, হৃদরোগের কথা জানতেন না তিনি।

Advertisement

মাদ্রিদ আগে জানিয়েছিলেন মারাদোনাকে তিনি যখন দেখেন, তখন প্রাণ ছিল না তাঁর। বাঁচানোর চেষ্টা করেছিলেন মাদ্রিদ, কিন্তু পারেননি। তবে পরে তিনি তাঁর বক্তব্য থেকে সরে আসেন। বলেন তাঁকে এমনটা বলতে বলা হয়েছিল। নার্সিং কোঅর্ডিনেটর মারিয়ো পেরেনির নির্দেশে তিনি এমনটা বলেছিলেন। আগামী ২ সপ্তাহ ধরে পেরেনি, মনোরোগ বিশেষজ্ঞ অগাস্টিনা কোসাশভ, মনোবিজ্ঞানী কার্লোস ডিয়াজ, চিকিৎসা সমন্বয়কারী ন্যান্সি ফরলিনিদের জিজ্ঞাসাবাদ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন