maradona death mystery

মারাদোনাকে খুনই করা হয়েছিল, দাবি আর্জেন্টিনার রাস্তায় রাস্তায়

মারাদোনার মৃত্যুরহস্যের কিনারা করতে গঠন করা হয়েছে মেডিকাল বোর্ড।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২১ ১৬:৫৯
Share:

রহস্য উদ্ঘাটনের দাবিতেই পথে নামল আর্জেন্টিনাবাসী। ছবি: রয়টার্স

দিয়েগো মারাদোনা আর নেই। দাবানলের মতো সারা পৃথিবীতে ছড়িয়ে পড়েছিল খবরটা ২৫ নভেম্বর। প্রায় চার মাস কেটে গিয়েছে। তবু মারাদোনার মৃত্যু যেন রহস্যই থেকে গিয়েছে। সেই রহস্য উদ্ঘাটনের দাবিতেই পথে নামল আর্জেন্টিনাবাসী।

Advertisement

তাঁদের দাবি, ‘মারাদোনা মারা যাননি, তাঁকে খুন করা হয়েছে’। চাঞ্চল্যকর এমন দাবি নিয়েই পথে নামল প্রিয় নায়কের দেশবাসী। শুধু রহস্যের কিনারা নয়, তাঁদের দাবি মারাদোনাকে যাঁরা খুন করেছেন, শাস্তি দিতে হবে তাঁদেরও। বুয়েনাস আইরেসের অবেলিস্কো স্মৃতিস্তম্ভ থেকে শুরু পদযাত্রা। রাজধানীর বিস্তীর্ণ এলাকায় যানজটের সৃষ্টি করে পতাকা হাতে চলতে থাকে মারাদোনার উদ্দেশে গান গাওয়া। সেই পদযাত্রায় ২ মেয়েকে সঙ্গে নিয়ে যোগ দিয়েছিলেন মারাদোনার প্রাক্তন স্ত্রী ক্লদিয়া ভিলাফানেও।

মারাদোনার মৃত্যুরহস্যের কিনারা করতে গঠন করা হয়েছে মেডিকাল বোর্ড। নানা রকম শারীরিক সমস্যায় ভুগছিলেন ১৯৮৬ সালের বিশ্বকাপের নায়ক। মৃত্যুর কিছু দিন আগে তাঁর মস্তিষ্কে অস্ত্রোপচারও করা হয়েছিল। তদন্তকারীরা খোঁজার চেষ্টা করছেন ঠিক মতো দেখভাল করা হয়েছিল কি না মারদোনার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন