Cricket ness

মাঠ থেকে হোটেল, সিডনিতে ধরা পড়ল বিরাট-সংসারের নানা মুডের ছবি

মঙ্গলবার সকালে টুইট করেন হেড কোচ রবি শাস্ত্রী। শ্রেয়স আইয়ারের সঙ্গে অনুশীলনের ফাঁকে টুইটে লেখেন, ‘একে অন্য়কে জানার প্রয়োজন রয়েছে। আমরা একই স্কুল এবং কলেজের’।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২০ ১৬:৫০
Share:
০১ ১৬

মঙ্গলবার সকালে টুইট করেন হেড কোচ রবি শাস্ত্রী। শ্রেয়স আইয়ারের সঙ্গে অনুশীলনের ফাঁকে টুইটে লেখেন, ‘অন্যকে চেনার প্রয়োজন রয়েছে। পরে দেখলাম, আমরা একই স্কুল ও কলেজে পড়েছি।

০২ ১৬

২৭ নভেম্বর থেকে শুরু হতে চলেছে অস্ট্রেলিয়ায় ওয়ানডে সিরিজ। অন্যান্য বারের থেকে এ বারের পরিস্থিতি একেবারে আলাদা। সিডনিতে বায়ো-বাব্‌লে থাকছে ভারতীয় দল। অনেকেরই মতে, এই বায়ো-বাব্‌ল যেন ‘পাঁচতারা হোটেলের জেলখানা’। প্র্যাক্টিস ছাড়া কোনও ক্রিকেটার বাইরে বেরোতে পারবেন না। একসঙ্গে খেতেও পারবেন না।

Advertisement
০৩ ১৬

অনুশীলন ছাড়া অন্যান্য সময়ে মুখে মাস্ক পরেই থাকছেন ভারতীয় দলের প্রতিটি সদস্য। যতটা সম্ভব নিজেদের মধ্যেও দূরত্ব বজায় রাখার চেষ্টা করছেন। মেনে চলছেন স্বাস্থ্যবিধি।

০৪ ১৬

স্বাস্থ্যবিধি মেনে অনুশীলনে যাওয়ার জন্য ৪টি বড় বাসের ব্যবস্থা করা হয়েছে সিডনিতে। তাতে ১০-১১ জন করে ক্রিকেটার নেওয়া হচ্ছে।

০৫ ১৬

ক্রিকেটাররা আপাতত বিশেষ কারণ ছাড়া হোটেলে নিজেদের রুমের বাইরেও বেরোতে পারছেন না। গ্রুপ মিটিং করতে পারছেন না। করতে পারছেন না হোটেলের জিমে ওয়ার্কআউট।

০৬ ১৬

এরই মধ্যে সোমবার জন্মদিন পালন হল নবদীপ সাইনির। ফাস্ট বোলার নবদীপের জন্মদিনে কেক কাটার আয়োজন করা হয়েছিল।

০৭ ১৬

এমনিতে কেক কাটার পর তা নিয়ে সতীর্থদের মধ্যে খুব উন্মাদনা থাকে। তবে এ বারে তেমনটা হয়নি। তাই ছবির সঙ্গেই লিখে দেওয়া হয়েছে যে, এ বার মুখে কেক মাখানোর কোনও ব্যাপার নেই।

০৮ ১৬

১৯৯২ সালের আদলে তৈরি হতে চলা ভারতীয় দলের নতুন জার্সি পরে ছবি শেয়ার করেছেন শিখর ধওয়ন। নতুন স্পনসরের লোগো নিয়ে এই প্রথম কোনও ভারতীয় খেলোয়াড়কে দেখা গেল এই জার্সিতে।

০৯ ১৬

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন সিরিজে প্রথম টেস্ট খেলে বিরাট কোহালি অবশ্য দেশে ফিরে আসবেন। স্ত্রী অনুষ্কা শর্মা অন্তঃসত্ত্বা। অনুষ্কার পাশে থাকতে দেশে ফিরে আসবেন বিরাট। সিরিজের বাকি ৩ টেস্ট তাঁকে ছাড়াই খেলতে হবে ভারতকে।

১০ ১৬

শেয়ার হওয়া আরও একটা ছবিতে শুভমন গিলের সঙ্গে কথা বলতে দেখা যাচ্ছে রবি শাস্ত্রীকে। রবি শাস্ত্রী কিছু একটা বোঝাচ্ছেন শুভমনকে। এই ছবি নিয়ে চূড়ান্ত ট্রোলডও হতে হয়েছে তাঁকে।

১১ ১৬

শাস্ত্রী ওই ছবি পোস্ট করে লিখেছেন, ‘মহান খেলা নিয়ে ভাল আলোচনার কোনও তুলনা হয় না’। এই ছবি পোস্ট হওয়ার সঙ্গে সঙ্গেই নেটাগরিকদের একাংশের আক্রমণের মুখোমুখি হন রবি।

১২ ১৬

হার্দিক পাণ্ড্য এবং শিখর ধওয়নের সঙ্গেও ছবি শেয়ার করেন রবি। সে ছবি নিয়ে অবশ্য ট্রোলড হতে হয়নি তাঁকে।

১৩ ১৬

এ সবের মধ্যেই চলছে অনুশীলন। আর অনুশীলনের ফাঁকে টিম স্পিরিট ধরে রাখার যাবতীয় ব্যবস্থাপনা তো রয়েইছে।

১৪ ১৬

৩ ম্যাচের একদিনের সিরিজের পর রয়েছে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু ৪ ডিসেম্বর থেকে। ১৭ ডিসেম্বর থেকে শুরু টেস্ট সিরিজ।

১৫ ১৬

ফিটনেসে যাতে কোনওভাবেই ঘাটতি না হয় তাই চুটিয়ে জিম করছেন পূজারারা।

১৬ ১৬

ফিটনেস সাধনায় মগ্ন ভারত অধিনায়কও। সোশ্যাল মিডিয়ায় একাধিক ছবি পোস্ট করেছেন বিরাট। তাতে দেখা যাচ্ছে কখনও জিমে ওজন তুলছেন ভারত অধিনায়ক, কখনও আবার ট্রেডমিলে ঘাম ঝরাচ্ছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement