Wriddhiman Saha

ব্যাটিংয়ের ধরণ বদলাচ্ছি না, জানিয়ে দিলেন ঋদ্ধিমান সাহা

পাপালির ভবিষ্যত নিয়ে প্রশ্ন উঠছেই। তবে যাঁকে ঘিরে এত আলোচনা, তিনি কিন্তু বিন্দুমাত্র বিচলিত নন। জানিয়ে দিলেন যে, তিনি কোনওমতেই ব্যাটিং স্টাইল বদলাবেন না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২১ ২১:১৩
Share:

ব্যাটিং স্টাইল বদলাবেন না জানিয়ে দিলেন ঋদ্ধি। ফাইল চিত্র

তিনি যতই বিশ্ব মানের উইকেটকিপার হোন, অ্যাডিলেড টেস্টের দুই ইনিংস মিলিয়ে মাত্র ১৩ রান করতেই ঋদ্ধিমান সাহাকে ছেঁটে ফেলে টিম ম্যানেজমেন্ট। আর তাঁর বদলে সুযোগ পাওয়া ঋষভ পন্থ ব্যাট হাতে জমকালো পারফরমেন্স করে দেশকে টেস্ট সিরিজ জিতিয়েছেন। তাই পাপালির ভবিষ্যত নিয়ে প্রশ্ন উঠছেই। তবে যাঁকে ঘিরে এত আলোচনা, তিনি কিন্তু বিন্দুমাত্র বিচলিত নন। বরং স্পষ্ট জানিয়ে দিলেন যে, তিনি কোনওমতেই ব্যাটিং স্টাইল বদলাবেন না। এবার তাঁকে, না পন্থকে টিম ম্যানেজমেন্ট বাছবে, সেটা অধিনায়ক ও কোচের ব্যাপার।

Advertisement

এই বিষয়ে ঋদ্ধি বলছিলেন, ‘‘গত ২০১৮ সাল থেকে পন্থের সঙ্গে তুলনা চলছে। এগুলো শুনে অভ্যস্ত হয়ে গিয়েছি। আমার নিজের প্রতি পূর্ণ আস্থা আছে। নিজের কাজ সততার সঙ্গে বছরের পর বছর ধরে করছি। তাই পন্থের সঙ্গে আমার তুলনা করে কে কী বলল, যায় আসে না। তাই আমি ব্যাটিংয়ে বদল আনছি না।’’

অ্যাডিলেড টেস্টের দুই ইনিংসে মাত্র ৯ ও ৪ রান করে আউট হন ঋদ্ধি। প্রথম ইনিংসে মিচেল স্টার্কের বলে কট বিহাইন্ড হওয়া মানতে পারছেন না। আফশোস করে বলছেন, ‘‘ওই বলটা অফ স্টাম্পের অনেক বাইরে ছিল। ওই শট খেলা উচিত হয়নি। তবে এখন তো ভেবে আর লাভ নেই। তবে পরবর্তী সময় এই ভুলের পুনরাবৃত্তি ঘটবে না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন