Sports News

ইস্টবেঙ্গলের দায়িত্ব ছাড়লেন মর্গ্যান, কোচ আর্মান্দো কোলাসো

পর পর চার ম্যাচে হার। সঙ্গে কর্তাদের চোখ রাঙানি আর সমর্থকদের ‘গো ব্যাক’ ধ্বনি। সব মিলে আর পুরো আই লিগটা শেষ করা হল না ইস্টবেঙ্গল কোচ ট্রেভর জেমস মর্গ্যানের দ্বিতীয় ইনিংস। প্রথম মরসুমটা সফল। যদিও প্রশ্ন উঠতেই পারে কিসের সাফল্য যখন আই লিগই দিতে পারেননি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০১৭ ২০:৫০
Share:

পর পর চার ম্যাচে হার। সঙ্গে কর্তাদের চোখ রাঙানি আর সমর্থকদের ‘গো ব্যাক’ ধ্বনি। সব মিলে আর পুরো আই লিগটা শেষ করা হল না ইস্টবেঙ্গল কোচ ট্রেভর জেমস মর্গ্যানের দ্বিতীয় ইনিংস। প্রথম মরসুমটা সফল। যদিও প্রশ্ন উঠতেই পারে কিসের সাফল্য যখন আই লিগই দিতে পারেননি। এ বারও পারলেন না। যে ভাবে শুরুতে পাহাড়ের শীর্ষে উঠে মোক্ষম সময়ে সরাসরি ধরাশায়ী হল দল তাতে আর মর্গ্যানের উপর আস্থা রাখতে পারছে না সমর্থক থেকে কর্তা থেকে ফুটবলাররা। সেটা বুঝেই সোমবার ই-মেলে নিজের সরে দাঁড়ানোর কথা ক্লাবকে জানিয়ে দিলেন তিনি। আর সঙ্গে সঙ্গেই ঠিক হয়ে গেল নতুন কোচের নামও। ইস্টবেঙ্গলের দায়িত্বে ফিরছেন আর্মান্দো কোলাসো। বুধবারই কলকাতায় পৌঁছে দলের দায়িত্ব বুজে নেওয়ার কথা গোয়ান কোচের।

Advertisement

আরও খবর: দিল্লির বিরুদ্ধে জিতে জয়ের হ্যাটট্রিক সেরে ফেলল কেকেআর

আই লিগের শেষ দুটো ম্যাচ বাকি রয়েছে। যে খান থেকে চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে ফিরে আসা সম্ভব নয়। এমন কী শেষ ম্যাচে শিবাজিয়ান্সের কাছে হেরে তৃতীয় স্থানও সঙ্কটে ফেলে দিয়েছেন মেহতাবরা। একটা সময় চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে পুরো দমে ছিল ইস্টবেঙ্গল। এর পরই হারের শুরু। সেই জায়গা নিল মোহনবাগান। আইজল এফসিও প্রথম থেকেই চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে ছিল। এ বার লড়াইটা দাঁড়িয়ে গিয়েছে আইজল ও মোহনবাগানের। ডার্বি হারের সঙ্গেই আই লিগের আশাও শেষ হয়ে গিয়েছিল ইস্টবেঙ্গলের। সেটায় শেষ পেড়েক পুঁতে দিল শিবাজিয়ান্সের কাছে ঘরের মাঠে হার।

Advertisement

কোচের ইস্তফা গ্রহন করে নিল ক্লাব। মঙ্গলবার থেকে ইস্টবেঙ্গলের অনুশীলনের দায়িত্ব তুলে দেওয়া হল নতুন টেকনিক্যাল কমিটি মনোরঞ্জন ভট্টাচার্য, ভাস্কর গঙ্গোপাধ্যায় ও তুষাক রক্ষিতের হাতে। আপাতত এই তিন জনের অধিনেই অনুশীলন করবে দল। যতদিন না দায়িত্ব বুঝে নিচ্ছেন আর্মান্দো কোলাসো। তবে এত দ্রুত কোচের নাম সিদ্ধান্ত হয়ে যাওয়ায় এটা পরিষ্কার মর্গ্যানকে প্রায় জোড় করেই সরিয়ে দেওয়া হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন