আমেদের আশীর্বাদ পেল ইস্টবেঙ্গল

বয়সের ভারে এখন আর চলাফেরা করতে পারেন না। স্মৃতিও ফিকে হয়ে এসেছে। কিন্তু ইস্টবেঙ্গল নামটা শুনলেই মুখে হাসি খেলে যায় বৃদ্ধের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০১৭ ০৩:০০
Share:

বয়সের ভারে এখন আর চলাফেরা করতে পারেন না। স্মৃতিও ফিকে হয়ে এসেছে। কিন্তু ইস্টবেঙ্গল নামটা শুনলেই মুখে হাসি খেলে যায় বৃদ্ধের।

Advertisement

উদ্যান নগরীতে বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচের আগের দিন সেই লাল-হলুদ কিংবদন্তি আমেদ খানের আশীর্বাদ নিয়ে এলেন মেহতাবরা।

বঙ্গসন্তান মিডফিল্ডারের কাছ থেকে লাল-হলুদ পুষ্পস্তবক উপহার পেয়ে অভিভূত আমেদ খান জয়ের আশীর্বাদ দিলেন ইস্টবেঙ্গলকে। যা পেয়ে চনমনে মেহতাব বলছেন, ‘‘এক মাস আগে এই ম্যাচটা কলকাতায় জিতেছিলাম আমরা। আমেদ খানের আশীর্বাদ ভাল খেলার উৎসাহ বাড়িয়ে দিল।’’

Advertisement

আই লিগ টেবলের শীর্ষে থেকেও আইজলের কাছে হারের পর সমালোচনায় বিদ্ধ ইস্টবেঙ্গল কোচ ট্রেভর জেমস মর্গ্যান। শেষ তিন ম্যাচ থেকে লাল-হলুদ শিবিরে এসেছে মাত্র দুই পয়েন্ট। যা মাথায় রেখে ইস্টবেঙ্গল কোচ এ দিন বলে দেন, ‘‘গত তিন ম্যাচে যে পরিকল্পনা নিয়ে নেমেছিলাম, তা অনেক ক্ষেত্রে কাজে লাগেনি। বেঙ্গালুরুর বিরুদ্ধে সেগুলো শোধরাতে হবে। ঘরের মাঠে ওরাও জেতার জন্য মরিয়া থাকবে। ম্যাচটা যে কঠিন পরীক্ষা।’’

স্বস্তিতে নেই বেঙ্গালুরু কোচ আলবের্তো রোকাও। এএফসি কাপ রানার্স টিম আই লিগে টানা ছ’ম্যাচ জিতে ফিরতে পারেনি। রোকা তবুও আত্মবিশ্বাসী। বলছেন, ‘‘শেষ তিন ম্যাচে দুর্ভাগ্য তিন পয়েন্ট আসেনি। শনিবার ফের ঝাঁপাতে হবে জয়ের জন্য।’’

টিম সূত্রে খবর,দুই সাইড ব্যাক রাহুল ভেকে ও নারায়ণের জায়গায় রবিন গুরুং এবং রবার্টকে আনছেন মর্গ্যান। মাঝমাঠে ও দুই উইংয়ে নিখিল এবং জ্যাকিচন্দকে এনে গতি দিয়ে চাপ বাড়াতে পারেন বেঙ্গালুরু রক্ষণে। আক্রমণে ওয়েডসন, হাওকিপের সঙ্গে বেঙ্গালুরু ফেরত রবিন সিংহ। প্রয়োজনে চতুর্থ বিদেশি ক্রিস্টোফার পেইন। লিগে এই মুহূর্তে ১০ ম্যাচে ইস্টবেঙ্গলের পয়ে ২১। পঞ্চম স্থানে থাকা বেঙ্গালুরু সেখানে এক ম্যাচ কম খেলে ১৩। বেঙ্গালুরু কোচ আবার চিন্তিত তাঁর নির্ভরযোগ্য ডিফেন্ডার জন জনসনকে পাবেন না বলে। বিকল্প হিসেবে সন্দেশ ঝিঙ্গনকে তৈরি রাখছেন তিনিও।

শনিবার আই লিগে

আইজল এফসি-চেন্নাই সিটি এফসি (আইজলে, দুপুর ২-০৫ থেকে)

ইস্টবেঙ্গল-বেঙ্গালুরু (কান্তিরাভা স্টেডিয়ামে, সন্ধে ৭ টায়, সরাসরি সম্প্রচার টেন টু চ্যানেলে)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন