হ্যাটট্রিক ড্যারেনের, আমনাদের ম্যাচ ড্র

মালয়েশিয়ায় একুশ দিনের প্রস্তুতির মধ্যে সেখানকার প্রিমিয়ার লিগের ক্লাব থেরাঙ্গন এফ সির সঙ্গে এ দিন তিন নম্বর প্রস্তুতি ম্যাচ খেলল আলেসান্দ্রো মেনেন্দেসের দল। খেলা গোলশূন্য হলেও খুশি ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০১৮ ০৪:২৪
Share:

—ছবি থেরাঙ্গন এফ সির ফেসবুক পেজ

আই লিগ দোরগোড়ায় কড়া নাড়ছে। এই অবস্থায় ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের প্রস্তুতি তুঙ্গে। পুজোর মধ্যেও ছুটি নেই ফুটবলারদের। স্বদেশে এবং বিদেশে অনুশীলন চলবে দুই প্রধানের। তারই মধ্যে চলছে অনুশীলন ম্যাচও। শনিবার মালয়েশিয়ায় প্রস্তুতি ম্যাচ খেললেন আল আমনারা আর যুবভারতীতে বার্নপুর সেইলের সঙ্গে খেললেন হেনরি কিসেক্কারা।

Advertisement

মালয়েশিয়ায় একুশ দিনের প্রস্তুতির মধ্যে সেখানকার প্রিমিয়ার লিগের ক্লাব থেরাঙ্গন এফ সির সঙ্গে এ দিন তিন নম্বর প্রস্তুতি ম্যাচ খেলল আলেসান্দ্রো মেনেন্দেসের দল। খেলা গোলশূন্য হলেও খুশি ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ। রিজার্ভ বেঞ্চের সতীর্থদের কাছে তিনি ম্যাচের পর বলেছেন, ‘‘আগের দুটি ম্যাচের চেয়ে থেরাঙ্গন এফ সি শক্তিশালী ছিল। লিগে পঞ্চম হয়েছে ওরা। সেই ম্যাচে আমরা জিততেও পারতাম।’’ দ্বিতীয়ার্ধে জনি আকোস্তা ও বোরখা পেরেজকে একসঙ্গে খেলানো হয়। আল আমনা নেমেছিলেন খেলা শেষ হওয়ার পনেরো মিনিট আগে। থেরাঙ্গনের হয়ে মাঠে নেমেছিলেন ইস্টবেঙ্গলে খেলে যাওয়া দো দং হিউং। দু’বছর আগে ডার্বিতে জোড়া গোল করেছিলেন তিনি। এ দিন অবশ্য পুরনো দলের বিরুদ্ধে গোল পাননি তিনি। কুয়ালা লামপুরে ফোন করে জানা গেল, সুরাবুদ্দিন মল্লিক ও লালমুইয়া রালতের গোল অফসাইডের জন্য বাতিল হয়। এনরিকে এসকুইডোর দু’টি শট পোস্টে লাগে। ইস্টবেঙ্গলের গোলকিপার মিরসাদ মিচু দু’টো নিশ্চিত গোল বাঁচান। দ্বিতীয়ার্ধে বৃষ্টির মধ্যেও ইস্টবেঙ্গল ভাল খেলেছে। এনরিকেদের পরের ম্যাচ ১৭ অক্টোবর।

লাল-হলুদ কর্তারা ভবিষ্যতে আইএসএল খেলার কথা মাথায় রেখে বিদেশে প্রস্তুতির জন্য দল পাঠিয়েছেন। নির্বাচন নিয়ে ব্যস্ত মোহনাবাগান কর্তারা তা করেননি। তবে এ সবের মধ্যেই মিশরের অ্যাটাকিং মিডিয়ো ওমর নেবিল এলুসিনি ও সনি নর্দেকে নিয়েছেন মোহনবাগান কর্তারা। আজ রবিবার সকালে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলা ফুটবলারটির শহরে আসার কথা। সোমবার থেকে তাঁকে অনুশীলনে দেখতে চান কোচ শঙ্করলাল চক্রবর্তী। কিন্তু সনি কবে আসবেন? ক্লাব সূত্রের খবর, শোনা যাচ্ছে লক্ষ্মীপুজোর আগেই এসে পড়বেন হাইতি তারকা। তিনি ভিসার জন্য আবেদন করেছেন। তবে নতুন দুই ফুটবলারকেই ট্রায়াল দিয়েই দলে ঢুকতে হবে। মিশরের ওমর এবং সনি দু’জনেই খেলার মধ্যে নেই বহু দিন। তাই দুই ফুটবলারেরই শারীরিক সক্ষমতা নিয়ে ক্লাবের মধ্যেই নানা প্রশ্ন রয়েছে। ভোটের অঙ্কে সনিকে নেওয়া হলেও অস্ত্রোপচারের পরে কোনও ম্যাচ খেলেননি সবুজ-মেরুন জনতার প্রিয় ফুটবলার। মোহনবাগান কোচ তাই সতর্ক। তিনি ঠিক করেছেন মেডিক্যাল টেস্টের পাশাপাশি দু’জনের শরীরিক পরীক্ষাও নেবেন। এ দিন অবশ্য কলকাতা লিগের প্রথম ডিভিশনের ক্লাব বার্নপুর প্রিমিয়ার লিগ বি’তে উঠেছে। সেই দলের বিরুদ্ধে মোহনবাগান জিতল চার গোলে। হ্যাটট্রিক করলেন ড্যারেন কেলডেইরা। অন্য গোলটি করেন অভিষেক অম্বেকর। দিপান্দা ডিকা জ্বর সারিয়ে মাঠে এলেও নামেননি। খেলেননি ইউতা কিনওয়াকিও। শঙ্করলাল বললেন, ‘‘পুরো দলকে এক সঙ্গে পেলে কয়েকটা ভাল দল খুঁজতে হবে অনুশীলন ম্যাচ খেলার জন্য। দলরাজ সিংহ যোগ দেওয়ায় রক্ষণ কলকাতা লিগের চেয়ে শক্তিশালী হবে আশা করছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন