আই লিগে চার্চিল-কাশ্মীর ড্র হওয়ায় সুবিধে ইস্টবেঙ্গলের

টিভিতে এই ম্যাচ দেখানো হয়নি, তা সত্ত্বেও সোশ্যাল মিডিয়ার চোখ রেখেছিলেন অনেকেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০১৯ ০৪:৫২
Share:

চার্চিল বনাম রিয়ালের ম্যাচ ১-১ ড্র হওয়ার পরে ইস্টবেঙ্গলের এগোনোর রাস্তা মসৃণ হল। ছবি: সংগৃহীত।

চার্চিল ব্রাদার্স ১ • রিয়াল কাশ্মীর ১

Advertisement

খেতাবের লক্ষ্যে ওঠা-নামা করা চার রাজ্যের চার দলের লড়াই বৃহস্পতিবার উত্তেজক অবস্থায় পৌঁছলো। দলগুলি হল, চেন্নাই সিটি এফসি, চার্চিল ব্রাদার্স, রিয়াল কাশ্মীর এবং ইস্টবেঙ্গল।

গোয়ায় চার্চিল বনাম রিয়ালের ম্যাচ ১-১ ড্র হওয়ার পরে ইস্টবেঙ্গলের (১৩ ম্যাচে ২৫) এগোনোর রাস্তা যেমন মসৃণ হল, পাশাপাশি আরও চাপে পড়ল লিগ শীর্ষে থাকা চেন্নাই (১৪ ম্যাচে ৩০)। তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলতে শুরু করল চার্চিল (২৯) ও কাশ্মীর (২৯)। দু’দলই অবশ্য খেলেছে ১৫টি ম্যাচ। টিভিতে এই ম্যাচ দেখানো হয়নি, তা সত্ত্বেও সোশ্যাল মিডিয়ার চোখ রেখেছিলেন অনেকেই। বিশেষ করে লাল-হলুদ সমর্থকরা। তাঁদের প্রত্যাশা পূর্ণ হল এ জন্যই যে, পয়েন্ট ভাগ করে নিল লিগ টেবলের ইস্টবেঙ্গলের উপরে থাকা দু’টি দল। কারণ উইলিস প্লাজ়ার চার্চিল বা মেসন রবার্টসনের রিয়াল যে কেউ জিতলেই লিগ শীর্ষে চলে যেত।

Advertisement

চেন্নাইকে হারানোর পরে এ দিন শুরুতে এগিয়ে যায় কাশ্মীর। ফারহান গনির গোলে। বিরতির দশ মিনিট পরে গোল পায় কাশ্মীর। কিন্তু প্লাজ়া তাদের জয়ের আশা শেষ করে দেন অসাধারণ গোল করে। ইস্টবেঙ্গলে এসে গত মরসুমে সুবিধা করতে পারেননি তিনি। তাঁকে বাতিল করে দেওয়া হয়। সেই প্লাজ়াই এই মুহূর্তে আই লিগের সর্বোচ্চ গোলদাতা হওয়ার দৌড়ে শীর্ষে। এ দিন ষোলোতম গোলটি করে ফেললেন চার্চিল স্ট্রাইকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন