East Bengal

পাহাড়েই ধাক্কা খেল ইস্টবেঙ্গলের আই লিগ স্বপ্ন

গোল হজম করতে হলেও হাল ছাড়েনি লাল-হলুদ। একের পর এক আক্রমণে লাজং রক্ষণকে নাস্তানাবুদ করে দেন ডুডু-ক্রোমারা। ইস্টবেঙ্গলের সামনে চিনের প্রাচীরের মতো দাঁড়িয়ে একাই সব আক্রমণ রুখে দেন লাজং গোলরক্ষক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৫ মার্চ ২০১৮ ২০:১৯
Share:

জোড়া গোল করেও দলকে জয় এনে দিতে পারলেন না ডুডু।—ফাইল চিত্র।

ইস্টবেঙ্গল: ২

Advertisement

শিলং লাজং এফসি: ২

ফের এক বার লিগ জয়ের রাস্তা কঠিন করে ফেলল ইস্টবেঙ্গল। শিলং লাজংয়ের বিরুদ্ধে এগিয়ে গিয়েও ২-২ গোলে ম্যাচ ড্র করল খালিদ জামিলের দল।

Advertisement

অ্যাওয়ে ম্যাচে পুরো পয়েন্ট আনার লক্ষ্যে এ দিন শুরু থেকেই আক্রমণাত্মক ছিল ইস্টবেঙ্গল। ম্যাচের ২০ মিনিটে লালরামচুলোভার পাস থেকে গোল করে লাল-হলুদ ব্রিগেডকে এগিয়ে দেন ডুডু ওমাগবেমি। এর পর একাধিক আক্রমণ তুলে আনলেও প্রথমার্ধে আর গোলের খাতা খুলতে পারেনি ইস্টবেঙ্গল।

আশা করা হয়েছিল দ্বিতীয়ার্ধে গোল সংখ্যা বাড়িয়ে কাঙ্খিত তিন পয়েন্ট নিশ্চিত করবে লাল-হলুদ। কিন্তু আশা আর বাস্তবের মধ্যে যে বিস্তর ফারাক তা টের পাওয়া গেল ম্যাচের ৪৯ মিনিটে। স্যামুয়েল লালমুয়ানপুইয়ার পাস থেকে গোল করে লাজংকে সমতায় ফিরিয়ে আনেন দোলিং।

তবে, গোল হজম করতে হলেও হাল ছাড়েনি লাল-হলুদ। একের পর এক আক্রমণে লাজং রক্ষণকে নাস্তানাবুদ করে দেন ডুডু-ক্রোমারা। ইস্টবেঙ্গলের সামনে চিনের প্রাচীরের মতো দাঁড়িয়ে একাই সব আক্রমণ রুখে দেন লাজং গোলরক্ষক।

আরও পড়ুন: খালিদ অসাধারণ, আই লিগ চ্যাম্পিয়ন হতেই পারে ইস্টবেঙ্গল: মর্গ্যান

আরও পড়ুন: বাতিল প্লাজা, পরিবর্তে প্রাক্তন এটিকে স্ট্রাইকার

অপর দিকে, ম্যাচের ৬৮ মিনিটে নিজেদের বক্সে মেহতাব সিংহ ফাউল করলে পেনাল্টি পায় লাজং। ৬৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে লাজংকে এগিয়ে দেন স্যামুয়েল।

এখানেই আশা প্রায় শেষ হয়ে গিয়েছিল ইস্টবেঙ্গলের। কিন্তু ম্যাচের অন্তিম লগ্নে ক্রোমার পাস থেকে গোল করে ইস্টবেঙ্গলকে সমতায় ফিরিয়ে আনেন ডুডু। এর পর বহু চেষ্টা করেও আর জয়সূচক গোলটি তুলে নিতে পারেনি লাল-হলুদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন