অবনমন বাঁচল লাজংয়ের, নেমে গেল আইজল

ইস্টবেঙ্গলে হার দিয়ে শুরু মর্গ্যানের দ্বিতীয় ইনিংস

ট্রেভর জেমস মর্গ্যানের দ্বিতীয় ইনিংসের শুরুটা ভাল হল না। আই লিগের শেষ ম্যাচে শিলংয়ের ঘরের মাঠে লাজংয়ের বিরুদ্ধে হেরেই ফেডারেশন কাপের প্রস্তুতিতে নামতে হচ্ছে লাল-হলুদ ব্রিগেডকে। যখন আই লিগ চ্যাম্পিয়নদের পাঁচ গোল দিচ্ছে মোহনবাগান তখন হারের মুখ দেখতে হচ্ছে ইস্টবেঙ্গলকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০১৬ ২১:১৭
Share:

শিলং লাজং ১ (ভানমালসোয়ামা)

Advertisement

ইস্টবেঙ্গল ০

ট্রেভর জেমস মর্গ্যানের দ্বিতীয় ইনিংসের শুরুটা ভাল হল না। আই লিগের শেষ ম্যাচে শিলংয়ের ঘরের মাঠে লাজংয়ের বিরুদ্ধে হেরেই ফেডারেশন কাপের প্রস্তুতিতে নামতে হচ্ছে লাল-হলুদ ব্রিগেডকে। যখন আই লিগ চ্যাম্পিয়নদের পাঁচ গোল দিচ্ছে মোহনবাগান তখন হারের মুখ দেখতে হচ্ছে ইস্টবেঙ্গলকে। রবিবার লাজংয়ের সামনে ছিল অবনমন বাঁচানোর লড়াই। অন্য প্রান্তে তখন অবনমনের লড়াই মাঠে নেমেছে মুম্বই এফসি ও শিবাজিয়ান্স। এমন অবস্থায় জিততেই হত শিলংকে। ইস্টবেঙ্গল সেই সুযোগটি করে দিল। ড্র করলেই অবনমনের হাত থেকে বেঁচে যেত লাজং। সেখানে জিতেই অবনমন বাঁচাল থাংবোই সিংতোর দল। নেমে গেল আইজল এফসি।

Advertisement

দ্বিতীয়ার্ধে যেভাবে রক্ষণের গা ছাড়া ভাবের জন্য গোল হজম করতে হল তা দেখে মনে হল আগেই হাল ছেড়ে দিয়েছিল ইস্টবেঙ্গল। ভানমালসোয়ামা হরমনজ্যোত খাবরার মুখের সামনে থেকে বল নিলে গোলে পাঠালেন। সেখানে অর্ণব মণ্ডল দাঁড়িয়ে দেখলেন বক্সের মধ্যে থেকে। যেভাবে পা বাড়ালেন তাতে তাঁর পায়ে ধাক্কা খেয়েই বল চলে গেল গোলে। ঝাপিয়েছিলেন রেহনেশ কিন্তু বলের নাগাল পেতে ব্যর্থ হন তিনি। এদিন অধিনায়কের আর্মব্যান্ড ছিল অর্ণবের হাতেই। মর্গ্যান জমানা ফিরে এল ইস্টবেঙ্গলে। দেখা গেল সেই একসঙ্গে জোড়া পরিবর্তন। যেটা তাঁর কোচিংয়ের অংশ। যদিও মর্গ্যানের আগমনে জেগে ওঠা ইস্টবেঙ্গলকে পাহাড়ের মাটিতে গোলের জন্য ঝাঁপাতে দেখা গেল না। আক্রমণ যা হল তা লাজংয়ের পক্ষ থেকেই।

অন্য ম্যাচে শিবাজিয়ান্সকে ০-৪ গোলে হারিয়ে দিল মুম্বই। জোড়া গোল করলেন এরিক ব্রাউন। একটি করে গোল জয়েশ রানে ও সুশীল সিংহর।

আরও খবর

চ্যাম্পিয়নদের লজ্জায় ফেলল মোহনবাগান

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন