পেনকে ছাড়া মুম্বই যাত্রা

ক্রিস্টোফার পেন-কে বাদ দিয়েই আজ, বৃহস্পতিবার দুপুরের উড়ানে মুম্বই রওনা হচ্ছে ইস্টবেঙ্গল। শনিবার আই লিগের শেষ ম্যাচে লাল-হলুদের প্রতিপক্ষ মুম্বই এফসি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০১৭ ০৪:২১
Share:

প্রস্তুতি: ইস্টবেঙ্গল মাঠে প্র্যাকটিসে বুকেনিয়া ও প্লাজা। নিজস্ব চিত্র

ক্রিস্টোফার পেন-কে বাদ দিয়েই আজ, বৃহস্পতিবার দুপুরের উড়ানে মুম্বই রওনা হচ্ছে ইস্টবেঙ্গল।

Advertisement

শনিবার আই লিগের শেষ ম্যাচে লাল-হলুদের প্রতিপক্ষ মুম্বই এফসি। ইতিমধ্যেই অবনমন নিশ্চিত হয়ে গিয়েছে তাদের। ইস্টবেঙ্গলও ছিটকে গিয়েছে খেতাবের দৌড় থেকে। কিন্তু ফেডারেশন কাপের আগে এই ম্যাচকেও অসম্ভব গুরুত্ব দিচ্ছে লাল-হলুদ শিবির। তাই একা পেন নন, পারফরম্যান্সের কারণে বাদ পড়েছেন মহম্মদ রফিক ও নারায়ণ দাস। তবে ব্যক্তিগত কারণে বাড়ি যাওয়ায় মুম্বইগামী দলে নেই জ্যাকিচন্দ সিংহ। আর নির্বাসন কাটিয়ে স্ট্রাইকার উইলিস প্লাজা ফেরায় বাদ পড়েছেন থাঙ্গসিম হাওকিপ।

বুধবার সকালে ইস্টবেঙ্গল মাঠে ঘণ্টা দু’য়েক অনুশীলনের পরে সহকারী কোচ রঞ্জন চৌধুরী বললেন, ‘‘ফেডারেশন কাপের আগে দলকে ছন্দে ফিরিয়ে আনাই এই মুহূর্তে প্রধান লক্ষ্য। আই লিগ আমরা তিন নম্বরে। চ্যাম্পিয়ন হওয়ার কোনও সম্ভাবনাই নেই। কিন্তু গুরুত্বপূর্ণ হচ্ছে, ফেডারেশন কাপের আগে দেখে নেওয়া ফুটবলাররা কে কী রকম ফর্মে আছে।’’ মুম্বই এফসি-র বিরুদ্ধে নতুন স্ট্র্যাটেজিতে খেলার ইঙ্গিতও দিয়েছেন তিনি। বললেন, ‘‘আমাদের দলে একাধিক উইঙ্গার। তাই আমরা উইং প্লে-র উপর জোর দিতে চাই।’’ সঙ্গে যোগ করেছেন, ‘‘আধুনিক ফুটবলে উইং দিয়েই যাবতীয় আক্রমণ হয়। আমরাও সেই স্ট্র্যাটেজিতে খেলতে চাই।’’

Advertisement

এদিকে, বৃহস্পতিবার হাতপাতাল থেকে ছাড়া পেতে পারেন অসুস্থ হয়ে পড়া আনোয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন