তছরুপের অভিযোগে জিজ্ঞাসাবাদ ফারুককে

আর্থিক দুর্নীতির অভিযোগে এর আগে, ২০১৮ সালে তাঁকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ অগস্ট ২০১৯ ০৫:১১
Share:

আর্থিক তছরুপের অভিযোগের তদন্তে নেমে আজ জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাকে জিজ্ঞাসাবাদ করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তিনি জম্মু ও কাশ্মীর ক্রিকেট সংস্থার প্রেসিডেন্ট থাকার সময় তছরুপের ঘটনা ঘটেছিল বলে অভিযোগ। আজ ইডি-র চণ্ডীগড় দফতরে তাঁর বয়ান রেকর্ড করা হয়েছে। দুপুর সাড়ে ১২টা নাগাদ তিনি বয়ান দিতে ইডি-র চণ্ডীগড় অফিসে এসেছিলেন।

Advertisement

আর্থিক দুর্নীতির অভিযোগে এর আগে, ২০১৮ সালে তাঁকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। ২০১৫ সালে সিবিআইয়ের একটি এফআইআরের ভিত্তিতে ইডির তদন্ত শুরু। অভিযোগ করা হয়েছিল, ২০০২-২০১১-র মধ্যে, ৪৩ কোটি টাকারও বেশি নয়ছয় করা হয়েছে। পরে সিবিআই ফারুক এবং আরও তিন জনের বিরুদ্ধে চার্জশিটও দাখিল করেছিল। রাজ্যের ক্রীড়া পরিকাঠামোর উন্নয়ন এবং ক্রিকেট ম্যাচ আয়োজনের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের পাঠানো অর্থ নয়ছয় করার অভিযোগ রয়েছে।

জম্মু ও কাশ্মীর ক্রিকেট সংস্থার প্রাক্তন প্রেসিডেন্ট ফারুক ছাড়াও অভিযোগ আনা হয় প্রাক্তন সচিব সলিম খান, কোষাধ্যক্ষ আহসান মির্জা এবং ব্যাঙ্ক এগ্জিকিউটিভ বশির আহমেদের বিরুদ্ধে। ‘‘আমি কোনও অন্যায় করিনি। তদন্তে সাহায্য করতে প্রস্তুত,’’ সংবাদ সংস্থা পিটিআই-কে পরে জানিয়েছেন ফারুক। তাঁর বক্তব্য, বিসিসিআইয়ের পাঠানো অর্থ কী ভাবে খরচ করা হচ্ছে, সেটা সংস্থার প্রেসিডেন্টের দেখার কথা নয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন