Tennis

French Open: ইউএস ওপেনে সাড়া জাগানো রাডুকানুর বিদায় ফরাসি ওপেনের দ্বিতীয় রাউন্ডেই

গ্র্যান্ড স্ল্যামের দুনিয়া কতটা কঠিন, সেটা এ বার বুঝতে পারছেন ইংল্যান্ডের তরুণ টেনিস খেলোয়াড় এমা রাডুকানু।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২২ ১৭:২৩
Share:

বিদায় নিলেন রাডুকানু। ছবি রয়টার্স

গত বছর ইউএস ওপেনে জিতে তাক লাগিয়ে দিয়েছিলেন তিনি। কিন্তু গ্র্যান্ড স্ল্যামের দুনিয়া কতটা কঠিন, সেটা এ বার বুঝতে পারছেন ইংল্যান্ডের তরুণ টেনিস খেলোয়াড় এমা রাডুকানু। বুধবার ফরাসি ওপেনের দ্বিতীয় রাউন্ডেই বিদায় নিলেন তিনি। অস্ট্রেলিয়ান ওপেনের পর আবার দ্বিতীয় রাউন্ড থেকে বিদায়। স্বাভাবিক ভাবেই ইংল্যান্ডের খেলোয়াড় অত্যন্ত হতাশ।

ব্রিটেনের এক নম্বর মহিলা খেলোয়াড় এ দিন আলেকজান্ডার সাসনোভিচের বিরুদ্ধে প্রথম সেট কেড়ে নিয়েছিলেন। কিন্তু বিশ্বের ৪৭ নম্বর সাসনোভিচ ম্যাচে ফিরতে বেশি সময় নেননি। দু’ঘণ্টার সামান্য বেশি সময়ে রাডুকানুকে ৩-৬, ৬-১, ৬-১ গেমে উড়িয়ে দেন। পাঁচ বার রাডুকানুকে ব্রেক করেছেন তিনি।

Advertisement

ঘটনাচক্রে, ইউএস ওপেনে জেতার পর রাডুকানু প্রথম ম্যাচ যাঁর কাছে হেরেছিলেন, তিনি এই সাসনোভিচই। বিশ্বের ১২ নম্বর রাডুকানু ম্যাচের আগে জানিয়েছিলেন, তিনি নিজে এখন আরও উন্নত টেনিস খেলছেন। কিন্তু গ্র্যান্ড স্ল্যামের দুনিয়ায় যে এখনও তাঁর পথ চলা বাকি, সেটাই তাঁকে মনে করিয়ে দিলেন সাসনোভিচ। জয়ের পর বেলারুশের খেলোয়াড়ের শক্তি এবং কৌশলই ম্যাচে পার্থক্য গড়ে দিল।

প্রথম দু’বার সার্ভিস ধরে রেখে কিছুটা আত্মবিশ্বাসী হয়ে উঠেছিলেন রাডুকানু। তবে এর পরেই দু’বার ব্রেক পয়েন্ট বাঁচাতে হয় তাঁকে। এর পর তিনি তিনটি উইনার মারেন। পরে আবার একটি ব্রেক পয়েন্ট বাঁচান। ৪৫ মিনিটে প্রথম সেট পেলেও দ্বিতীয় সেট থেকে ছন্দ হারাতে থাকেন ইংল্যান্ডের খেলোয়াড়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন