england cricket team

প্রস্তুতি শুরু হচ্ছে রুটদের

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)করোনা সংক্রমণের কারণে জুলাই মাস পর্যন্ত তাদের সব কাজকর্ম স্থগিত রেখেছে। কিন্তু বৃহস্পতিবারই তারা জানায়, আসন্ন সিরিজের জন্য প্রস্তুতি শুরু করবেন জাতীয় দলের ৩০ ক্রিকেটার।  

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ মে ২০২০ ০৫:১৭
Share:

ফাইল চিত্র

আগামী সপ্তাহ থেকে অনুশীলনে নামতে চলেছে ইংল্যান্ড ক্রিকেট দল। উদ্দেশ্য, ঘরের মাঠে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রস্তুতি। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)করোনা সংক্রমণের কারণে জুলাই মাস পর্যন্ত তাদের সব কাজকর্ম স্থগিত রেখেছে। কিন্তু বৃহস্পতিবারই তারা জানায়, আসন্ন সিরিজের জন্য প্রস্তুতি শুরু করবেন জাতীয় দলের ৩০ ক্রিকেটার।

Advertisement

তবে তার জন্য একাধিক বিধিনিষেধ মেনে চলতে হবে খেলোয়াড়দের। প্রত্যেককে অনুশীলনের জন্য এক বাক্স বল যেমন দেওয়া হবে, তেমনই সেই বলে থুতু লাগানো যাবে না। ইসিবি-র ক্রিকেট ডিরেক্টর অ্যাশলি জাইলস বলেছেন, ‘‘এই মুহূর্তে সুপার মার্কেটে ঘুরে বেড়ানোর পরিবর্তে মাঠে নেমে অনুশীলন করা অনেক নিরাপদ।’’

অনুশীলনে বজায় রাখা হবে শারীরিক দূরত্বও। আর সবাই এক সঙ্গে অনুশীলনও সারবেন না। বিভিন্ন সময়ে ধাপে ধাপে কয়েক জন ক্রিকেটারকে নিয়ে হবে প্রস্তুতি। বুধবার শুরু হবে বোলারদের প্রস্তুতি। দু’সপ্তাহ পরে নেটে আসবেন ব্যাটসম্যানেরা। জাইলসের কথায়, ‘‘ঝুঁকির সম্ভাবনা যতটা সম্ভব কমানো হচ্ছে। এক জন কোচের অধীনে চার-পাঁচজন অনুশীলন করবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন