রোচের গতিতে ধরাশায়ী ইংল্যান্ড

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার। জেমস অ্যান্ডারসন, বেন স্টোকসদের বিরুদ্ধে ২৮৯ রানেই অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০১৯ ০৩:৪৯
Share:

দুরন্ত: ১৭ রানে পাঁচ উইকেট কেমার রোচের। এএফপি

শেষ কবে ওয়েস্ট ইন্ডিজের এই বিধ্বংসী রূপ দেখা গিয়েছে, তা অনেকেই হয়তো মনে করতে পারবেন না। বৃহস্পতিবার রাতে যা ফিরে এল বার্বেডোজের কেনিংটন ওভালে। ওয়েস্ট ইন্ডিজ পেস আক্রমণের স্বর্ণযুগের স্মৃতি ফিরিয়ে দিলেন কেমার রোচ। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ১৭ রানে পাঁচ উইকেট নেন এই পেসার। ৭৭ রানেই শেষ হয়ে যায় জো রুটদের ইনিংস।

Advertisement

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার। জেমস অ্যান্ডারসন, বেন স্টোকসদের বিরুদ্ধে ২৮৯ রানেই অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। ৪৬ রান দিয়ে পাঁচ উইকেট নেন অ্যান্ডারসন। বেন স্টোকসের পরিসংখ্যান ৪-৫৯। ব্যাট হাতে সেই পরিস্থিতির সদ্ব্যবহার করতে পারলেন না বেন স্টোকস, জনি বেয়ারস্টোরা। দু’জনেই পরাস্ত হন রোচের গতিময় ইংসুইংয়ে।

রোচের বল কনুইয়ে লেগে অফস্টাম্পে আছড়ে পড়ে বেয়ারস্টোর। স্টোকসকে এলবিডব্লিউ করেন রোচ। টানা আউটসুইং করার পরে পপিং ক্রিজের কোণা থেকে করা রোচের ইনসুইং খেলতে ব্যর্থ হন রুট। বল তাঁর প্যাডে আছড়ে পড়ার পরে রিভিউ নিলেও কোনও লাভ হয়নি। দ্বিতীয় ইনিংস ব্যাট করতে নেমেছে ওয়েস্ট ইন্ডিজ।

Advertisement

তৃতীয় দিনের চা-বিরতি পর্যন্ত তারা এগিয়ে ৫৫০ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন