manchester united

সাউদাম্পটনকে ৯ গোল, প্রিমিয়ার লিগে বৃহত্তম জয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের

বড় ব্যবধানে জিতলেও ম্যান ইউয়ের কেউ হ্যাটট্রিক বা বেশি গোল করেননি। একমাত্র জোড়া গোল করেছেন অ্যান্টনি মার্শিয়াল।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২১ ১০:০৮
Share:

গোলের পর উচ্ছ্বাস র‌্যাশফোর্ড, গ্রিনউডদের। ছবি টুইটার

সমালোচকদের চুপ করিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে রেকর্ড জয় পেল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। মঙ্গলবার রাতে সাউদাম্পটনকে তারা হারাল ৯-০ ব্যবধানে। শেষবার ১৯৯৫ সালে ইপসউইচ টাউনের বিরুদ্ধে এত বড় ব্যবধানে জয় পেয়েছিল রেড ডেভিলসরা। গত মরশুম লিস্টার সিটির কাছেও একই ব্যবধানে হেরেছিল সাউদাম্পটন।

Advertisement

বড় ব্যবধানে জিতলেও ম্যান ইউয়ের কেউ হ্যাটট্রিক বা বেশি গোল করেননি। একমাত্র জোড়া গোল করেছেন অ্যান্টনি মার্শিয়াল। অ্যারন ওয়্যান বিসাকা, মার্কাস র‌্যাশফোর্ড, এডিনসন কাভানি এবং জান বেদনারেকের আত্মঘাতী গোলে প্রথমার্ধেই ৪-০ ব্যবধানে এগিয়ে যায় রেড ডেভিলসরা। দ্বিতীয়ার্ধে পরিবর্ত হিসেবে নেমে জোড়া গোল মার্শিয়ালের। স্কট ম্যাকটোমিনে, ব্রুনো ফার্নান্ডেজ এবং ড্যানিয়েল জেমস বাকি গোলগুলি করেন।

জিতে শীর্ষস্থানে থাকা ম্যাঞ্চেস্টার সিটিকে ছুঁয়ে ফেলল ম্যান ইউ। তবে সিটি দুটি ম্যাচ কম খেলেছে। এত বড় ব্যবধানে জিতেও ম্যান ইউ কোচ ওলে গানার সোলসার মনে করিয়েছেন প্রায় দশ বছর আগের একটি ঘটনা, যে বার গোলপার্থক্যে লিগ জিতেছিল সিটি। সোলসার বলেছেন, “গোলপার্থক্য কী করতে পারে সেটা আমরা সবার থেকে ভাল জানি। কারণ গোলপার্থক্যে পিছিয়ে থেকে একবার লিগ হারিয়েছি।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন