Virat Kohli

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দাপুটে জয়, বিরাট বন্দনায় প্রাক্তনীরা

ভারতের জয়কে সামনে রেখে ফের এক বার বিরাটের প্রশংসায় পঞ্চমুখ হলেন প্রাক্তন ক্রিকেটারেরা। টুইটে ভারতীয় দল এবং বিরাটকে শুভেচ্ছায় ভরিয়ে দেন মাইকেল ভন, ভিভিএস লক্ষ্মণ, মহম্মদ কাইফের মতো প্রাক্তনীরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০১৮ ১৩:৩০
Share:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওডিআই ম্যাচের নায়ক বিরাট কোহালি। ছবি: এএফপি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ হারের পর ওডিআই সিরিজে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় টিম ইন্ডিয়া। আর এরই প্রথম পদক্ষেপ হিসেবে ছয় ম্যাচের ওডিআই সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৬ উইকেটে হারিয়েছে ভারত। ভারতের জয়ের পথ প্রশস্ত করেন অধিনায়ক বিরাট কোহালি।

Advertisement

বৃহস্পতিবার ম্যাচে প্রথমে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ২৬৯ রান তোলে দক্ষিণ আফ্রিকা। জবাবে ৬৭ রানে ২ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় ভারত। এই পরিস্থিতিতে বিরাট কোহালির চওড়া ব্যাট জয়ের রাস্তায় পৌঁছে দেয় ভারতকে। ১১৯ বলে ১১২ রানের ইনিংস খেলেন কোহালি। বিরাটের পাশাপাশি ভারতের জয়ের নেপথ্য গুরুত্বপূর্ণ অবদান রাখেন অজিঙ্ক রাহানে। বিরাটের সঙ্গে জুটিতে ৭৯ রানের ইনিংস খেলেন তিনি।

ভারতের এই জয়কে সামনে রেখে ফের এক বার বিরাটের প্রশংসায় পঞ্চমুখ হলেন প্রাক্তন ক্রিকেটারেরা। টুইটে ভারতীয় দল এবং বিরাটকে শুভেচ্ছায় ভরিয়ে দেন মাইকেল ভন, ভিভিএস লক্ষ্মণ, মহম্মদ কাইফের মতো প্রাক্তনীরা। শুধু ক্রিকেটারেরাই নন টিম ইন্ডিয়ার প্রশংসা করে টুইট করেন বলি তারকা অনিল কপূরও।

Advertisement

আরও পড়ুন: সেঞ্চুরি করে সৌরভের রেকর্ড স্পর্শ করলেন বিরাট

আরও পড়ুন: ফের সেই ‘চেজমাস্টার’ বিরাট, সঙ্গত অজিঙ্কের

বিরাটের প্রশংসায় টুইট করে প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক ভন লেখেন, “ফের স্ব-মহিমায় বিরাট। এই রকম চেজার আগে কখনও দেখেনি ক্রিকেট।”

লক্ষ্মণের কথায়: “কী অসাধারণ প্লেয়ার— বিরাট কোহালি। যে দেশেই খেলেছে সেখানেই সেঞ্চুরি করেছে।”

কোহালির প্রশংসায় কইফ বলেন, “বিশ্বজুড়ে রান চেজের রাজা বিরাট কোহালি।”

বিরাটের পাশাপাশি ভারতীয় দলের পারফরম্যান্সের প্রশংসায় প্রজ্ঞান ওঝা বলেন, “যে মোমেন্টামের জন্য টিম ইন্ডিয়া অপেক্ষা করছিল, তা তৃতীয় টেস্ট থেকে শুরু হয়েছে। এখন আধিপত্য দেখানোর সময়। দারুণ পারফরম্যান্স।”

ভারতীয় দলের প্রশংসায় বলি স্টার অনিল কপূর টুইটে লেখেন, “টিম ইন্ডিয়াকে শুভেচ্ছা জানাই। প্রতিটা ম্যাচে পারফরম্যান্সের উন্নতি ঘটছে। আর এই কারণেই আমি ক্রিকেটকে এতটা ভালবাসি। আর বিরাটকে আলাদ করে কিছু বলার নেই। ও সত্যিই অসাধারণ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন