Cricket

পর পর হার, রান নেই ব্যাটে, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন বিধ্বস্ত দু’প্লেসি

ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে ও টি টোয়েন্টি সিরিজে দু’প্লেসিকে বিশ্রাম দিয়েছিল ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। নেতা করা হয়েছিল কুইন্টন ডি’কক-কে। বিশ্রাম নেওয়ার সময়েই নিজের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলেন দু’প্লেসি।

Advertisement

সংবাদ সংস্থা

জোহানেসবার্গ শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২০ ১৫:৩৬
Share:

নেতৃত্ব ছাড়লেন দু’ প্লেসি। দলে কি জায়গা আর পাবেন? —ফাইল চিত্র।

টেস্ট ও টি টোয়েন্টি ক্রিকেটে দক্ষিণ আফ্রিকাকে আর নেতৃত্ব দেবেন না ফ্যাফ দু’প্লেসি। নেতৃত্ব না দিলেও অবশ্য ক্রিকেটার হিসেবে তিনি খেলা চালিয়ে যাবেন প্রোটিয়াদের হয়ে।

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে ও টি টোয়েন্টি সিরিজে দু’প্লেসিকে বিশ্রাম দিয়েছিল ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। নেতা করা হয়েছিল কুইন্টন ডি’কক-কে।

বিশ্রাম নেওয়ার সময়েই নিজের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলেন দু’প্লেসি। ক্রিকেট সাউথ আফ্রিকা এক বিবৃতিতে জানিয়েছে, কুইন্টন ডি’ককের নেতৃত্বাধীন দক্ষিণ আফ্রিকা শিবির থেকে পরবর্তী নেতা তুলে আনার কাজে সাহায্য করবেন দু’প্লেসি।

Advertisement

আরও পড়ুন: ট্রায়ালেই নামতে চাইছেন না ‘ভারতের উসেইন বোল্ট’ শ্রীনিবাস!

১১২টি আন্তর্জাতিক ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দিয়েছেন দু’প্লেসি। ২০১৯ বিশ্বকাপে হতশ্রী পারফরম্যান্স করে প্রোটিয়া ব্রিগেড। ভারত সফরে এসে হারতে হয়েছিল দক্ষিণ আফ্রিকাকে। দেশের মাটিতে ইংল্যান্ডের কাছে টেস্ট সিরিজেও হারতে হয়েছে প্রোটিয়াদের।

ব্যাট হাতেও নিজের নামের প্রতি সুবিচার করতে পারছিলেন না দু’প্লেসি। তিনি জানিয়েছেন, “অত্যন্ত কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছে আমাকে। তবে আমি কুইন্টন, কোচ মার্ক (বাউচার) এবং দলের অন্যান্য সতীর্থদের পাশে থাকব এবং সাহায্য করব। আমি এ বার থেকে তিনটি ফরম্যাটেই ক্রিকেটার হিসেবে খেলতে চাই।” তিনটি ফরম্যাটে খেলে যেতে চাইলেও তিনি কি জায়গা পাবেন দলে? কারণ সম্প্রতি দু’প্লেসির পারফরম্যান্স যে ভাল নয়।

আরও পড়ুন: ক্রিস লিন অতীত, এই মরসুমে ওপেনিংয়ে নাইট রাইডার্সের তুরুপের তাস হতে পারেন এঁরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন