ব্রাজিলের রোনাল্ডোর টুইটে উদ্বেগ কাটল ভক্তদের

অবসরের পরে থাইরয়েড-ঘটিত অসুখের জন্য তিনি ওজন বৃদ্ধি সংক্রান্ত সমস্যায় বহু দিন থেকে কষ্ট পাচ্ছেন। রোনাল্ডোর অসুস্থতার খবরে উদ্বিগ্ন ছিল বিশ্ব ফুটবল মহল। রিয়ো ফার্ডিনান  টুইট করে লিখেছিলেন, ‘‘এই মাত্র খবরটা পেলাম। আশা করি, কিংবদন্তি তুমি ভাল আছ।’’

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ অগস্ট ২০১৮ ০৪:৩৯
Share:

নজরে: রোনাল্ডোকে নিয়ে উদ্বেগ কাটল ভক্তদের। ফাইল চিত্র

গুরুতর অসুস্থ রোনাল্ডো লুই নাজারিয়ো। ইবিজার এক হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে রাখা হয়েছে তাঁকে। নিউমোনিয়া হয়েছে বড় রোনাল্ডোর। ৪১ বছরের প্রাক্তন কিংবদন্তি ফুটবলারকে হাসপাতালে নিয়ে যেতে হয় শুক্রবার সন্ধ্যায়। হাসপাতাল সূত্রের খবর, তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন। রবিবার ভারতীয় সময় সন্ধ্যায় রোনাল্ডো নিজে টুইট করে লিখেছেন, ‘‘বন্ধু, ইবিজায় এসে খুব জ্বরে পড়েছিলাম। আমাকে শুক্রবার হাসপাতালেও ভর্তি হতে হয়েছিল। তবে সব কিছু এখন ঠিকঠাক আছে। কালই বাড়ি ফিরে যাচ্ছি। তোমাদের সবার ভালবাসা ও শুভেচ্ছার জন্য অনেক ধন্যবাদ।’’ এমনিতে অবশ্য রোনাল্ডোর ব্যক্তিগত গোপনীয়তা রক্ষা করতে গিয়ে অসুস্থতা ও চিকিৎসা নিয়ে বিশেষে কিছুই জানানো হচ্ছিল না। শেষে রোনাল্ডো নিজে টুইট করায় সবাই আশ্বস্ত হন।

Advertisement

ভূমধ্যসাগরীয় স্পেনের দ্বীপ ইবিজায় রোনাল্ডোর নিজের বাড়ি রয়েছে। সেখানে মাঝে মাঝেই তিনি ছুটি কাটাতে যান। কয়েক দিন আগেই গ্রীষ্মকালীন ছুটি কাটাতে তিনি সেখানে পৌঁছন। এর আগে ২০১২ সালেও তাঁর বাড়াবাড়ি রকমের ডেঙ্গি হয়েছিল। বার্সেলোনা, ইন্টার মিলান, রিয়াল মাদ্রিদে বহু বছর খেলে তিনি অবসর নেন ২০১১ সালে। অবসরের পরে থাইরয়েড-ঘটিত অসুখের জন্য তিনি ওজন বৃদ্ধি সংক্রান্ত সমস্যায় বহু দিন থেকে কষ্ট পাচ্ছেন। রোনাল্ডোর অসুস্থতার খবরে উদ্বিগ্ন ছিল বিশ্ব ফুটবল মহল। রিয়ো ফার্ডিনান টুইট করে লিখেছিলেন, ‘‘এই মাত্র খবরটা পেলাম। আশা করি, কিংবদন্তি তুমি ভাল আছ।’’

প্রসঙ্গত ফুটবল জীবনে বড় রোনাল্ডোর মোট গোল ৪১৪টি। তার মধ্যে দেশের হয়ে ৯৮টি ম্যাচ খেলে ৬২টি। ২০০২ সালে বিশ্বকাপ জেতে ব্রাজিল। সে বার তিনি মোট গোল করেছিলেন আটটি। এক কোয়ার্টার ফাইনাল বাদে সব ম্যাচেই তাঁর গোল রয়েছে। আর সব বিশ্বকাপ মিলিয়ে রোনাল্ডোর মোট গোল ১৫টি। ১৬টি গোল করে বিশ্বকাপে গোলদাতাদের তালিকায় শীর্ষে রয়েছেন জার্মানির ক্লোসে। বিশ্বকাপে পেলের গোলসংখ্যা ১২।

Advertisement

(এই প্রতিবেদনটি প্রথম প্রকাশের সময়, রোনাল্ডো সব বিশ্বকাপ মিলিয়ে ১২টি গোল করেছেন বলে লেখা হয়েছিল। এটি ঠিক নয়। বিশ্বকাপে রোনাল্ডোর মোট গোলসংখ্যা ১৫। পাঠকদের ধন্যবাদ এই ভুল ধরিয়ে দেওয়ার জন্য। একই সঙ্গে, এই অনিচ্ছাকৃত ত্রুটির জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন