Faf du Plessis

ভারতের বিরুদ্ধে হারের হাস্যকর অজুহাত, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড ফাফ দু’প্লেসি

ভারতের বিরুদ্ধে তিন টেস্টেই টস হেরেছিল দক্ষিণ আফ্রিকা। প্রথম দুই টেস্টে টস হারার পর দু’প্লেসি তৃতীয় টেস্টে প্রক্সি হিসেবে পাঠিয়েছিলেন তেম্বা বাভুমাকে। কিন্তু বাভুমাও টস জিততে পারেননি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০১৯ ১৫:২৩
Share:

সিরিজ হেরে অজুহাত দিচ্ছেন ফাফ দু’প্লেসি। ছবি বিসিসিআইয়ের সৌজন্যে।

ভারতে টেস্ট সিরিজে ০-৩ হারার পর টস ব্যবস্থা ছেঁটে ফেলার কথা বলেছিলেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফাফ দু’প্লেসি। একইসঙ্গে ওই লজ্জার হার নিয়ে নানা অজুহাত তুলে ধরেছিলেন তিনি। আর তা নিয়েই সোশ্যাল মিডিয়ায় কড়া সমালোচনার সামনে পড়লেন প্রোটিয়া ক্যাপ্টেন।

Advertisement

দু’প্লেসি বলেছিলেন, “প্রত্যেক টেস্টে ভারত প্রথমে ব্যাট করত, ৫০০ রান করত। তার পর অন্ধকার নেমে এলে ইনিংসে সমাপ্তি ঘোষণা করত। সেই সময় তিন উইকেট পড়ে যেত। ফলে তৃতীয় দিন শুরু থেকেই আমরা চাপে পড়ে যেতাম। প্রত্যেক টেস্টেই এটা কপি-পেস্ট হতো।” তিন টেস্টেই টস হেরেছিল দক্ষিণ আফ্রিকা। প্রথম দুই টেস্টে টস হারার পর দু’প্লেসি তৃতীয় টেস্টে প্রক্সি হিসেবে পাঠিয়েছিলেন তেম্বা বাভুমাকে। কিন্তু তিনিও টস জিততে পারেননি।

আর এই মন্তব্য নিয়েই নেট-দুনিয়ায় চলছে চর্চা। ক্রিকেটপ্রেমীরা ‘হাস্যকর’ হিসেবে চিহ্নিত করেছেন তাঁর মন্তব্য। কেউ বলেছেন, যে দলের অধিনায়কের মানসিকতা এমন, সেই দল কখনও প্রত্যাঘাত করতে পারে না। প্রশ্ন উঠছে তাঁর নিজের ফর্ম নিয়েও।

Advertisement

আরও পড়ুন: ‘ভারতীয় পেসাররা বিশ্বের সর্বত্র দাপট দেখানোর ক্ষমতা রাখে’​

আরও পড়ুন: টেস্টে কিপিং ছাড়ছেন, ভারত সিরিজ থেকে মুশফিকুর শুধুই ব্যাটসম্যান​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন