এফসি গোয়ার ১১ কোটি জরিমানা, নির্বাসিত সালগাওকর-ডেম্পো

আইএসএল ফাইনাল শেষে গোয়ার মাঠে যা যা ঘটেছিল তার রেশ যেন কাটছেই না। দু’দিন আগেই জানা গিয়েছে যে অভিযোগ এলানোর বিরুদ্ধে এনেছিলেন দত্তরাজ সালগাওকর সেটা মিথ্যে। ভিডিও ফুটেজে এই অভিযোগের সত্যতা ধরা পরেনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৫ মে ২০১৬ ২৩:০৬
Share:

আইএলএল ফাইনাল শেষে গোয়ার মাঠে যা যা ঘটেছিল তার রেশ যেন কাটছেই না। দু’দিন আগেই জানা গিয়েছে যে অভিযোগ এলানোর বিরুদ্ধে এনেছিলেন দত্তরাজ সালগাওকর সেটা মিথ্যে। ভিডিও ফুটেজে এই অভিযোগের সত্যতা ধরা পরেনি। আইএসএল-এর রেগুলেটরি কমিশন বৃহস্পতিবার এফসি গোয়াকে ১১ কোটি টাকা জরিমানা করেছে। সঙ্গে ক্লাবের দুই মালিক দত্তরাজ সালগাওকর ও শ্রীনিবাস ডেম্পোকেও পেতে হচ্ছে শাস্তি। শৃঙ্খলা ভঙ্গের কারণে দত্তরাজ সালগাওকরকে ৩ বছর ও শ্রীনিবাস ডেম্পোকে ২ বছর আইএসএল থেকে নির্বাসিত করা হল। আইএসএল-এর নিয়ম ভঙ্গ করায় এই শাস্তি পেতে হচ্ছে দলসহ মালিকদের। ফাইনাল ম্যাচ শেষের অনুষ্ঠান বয়কট করে নিয়ম ভঙ্গ করেছিল দল। সঙ্গে ম্যাচ অফিশিয়ালদের হুমকি দেওয়ার অভিযোগও রয়েছে। সংবাদ মাধ্যমের সামনে ম্যাচ গড়াপেটারও অভিযোগ তোলেন দলের মালিকরা। যে কারণে এই শাস্তি।

Advertisement

আইএসএল-এর রেগুলেটরি কমিশনের দায়িত্বে ছিলেন প্রাক্তন জজ ডিএ মেহতা, এছাড়া ছিলেন জাস্টিস বিএন মেহতা, ডি শিবানন্দন, বিদুস্পত সিঙ্ঘানিয়া ও কিরন মোরে। এই কমিটি সব তথ্য খতিয়ে দেখেই শেষ পর্যন্ত সিদ্ধান্ত নিয়েছে।

সব থেকে বড় কথা যদি পরের বছর গোয়াকে খেলতে হয় তাহলে ১৫ পয়েন্ট বাদ দিয়েই খেলতে নামতে হবে। ? একটি ভিডিও ফুটেজ ও বিভিন্ন তথ্যের ভিত্তিতে যেখানে দেখা যাচ্ছে অন্যায়ভাবে এলানোর বিরুদ্ধে অভিযোগ এনে তাঁকে জেলে পাঠানো হয়েছিল। এমন অবস্থায় প্রতিবাদে দল তুলে নেওয়ারও হুমকি দিতে পারে গোয়া ফ্র্যাঞ্চাইজি।

Advertisement

আরও খবর

ফেডারেশন কাপে বাংলার মুখ রাখছে মোহনবাগান

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন