আদালতের পর ফেডারেশনও সরে দাঁড়াল সুশীলের পাস থেকে

আদালতের পর কুস্তি ফেডারেশনও আজ সুশীলের পাশ থেকে সরে দাঁড়াল। যার ফলে সুশীলের রিও অলিম্পিকে যাওয়ার স্বপ্ন ভেঙ্গে গেল। গতকাল দিল্লি হাইকোর্ট সুশীল কুমারের বক্তব্য শোনার পর তা ফেডারেশনের কোর্টের ঠেলে দিয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়া দিল্লি শেষ আপডেট: ১৮ মে ২০১৬ ২০:৪৮
Share:

আদালতের পর কুস্তি ফেডারেশনও আজ সুশীলের পাশ থেকে সরে দাঁড়াল। যার ফলে সুশীলের রিও অলিম্পিকে যাওয়ার স্বপ্ন ভেঙ্গে গেল।

Advertisement

গতকাল দিল্লি হাইকোর্ট সুশীল কুমারের বক্তব্য শোনার পর তা ফেডারেশনের কোর্টের ঠেলে দিয়েছিল। সেই মতো আজ দিল্লিতে ফেডারেশনের চার সদস্যের সুশীলের কথা শোনে। তার পর তাঁকে জানিয়ে দেন, ‘‘মানছি তুমি দেশের একটি সম্পদ। তবে তুমি এটাও জান নরসিংহ যাদব ৭৪ কেজি বিভাগে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ থেকে ব্রোঞ্জ পদক জিতে রিওর অলিম্পিক কোটা এনে দিয়েছে দেশকে। এই অবস্থায় তুমিই বল আমরা কী ভাবে ওর ওই পরিশ্রমকে বৃথা করে ট্রায়ালের ব্যাবস্থা করি! আর ট্রায়ালে তুমি জিতে গিয়ে রিওর ছাড়পত্র পেয়ে গেলে অন্য বিভাগের কুস্তিগীররাও ট্রায়ালের দাবি জানিয়ে ফেডারেশনের দারস্থ হবে। তাই তোমার দাবীকে আমরা মেনে নিতে পারছি না।’’

ফেডারেশন প্রেসিডেন্টের এই কথা শোনার পর হতাশ সুশীল কুমার সভা ছেড়ে গোমড়া মুখে বেরিয়ে যান।

Advertisement

পরে ফেডারেশন প্রেসিডেন্টকে আর একবার ধরা হলে তিনি বলেন ‘‘আমাদের সভার সিদ্ধান্ত আমরা সুশীলকে জানিয়ে দিয়েছি। তাই আমাদের ওই সিদ্ধান্তটি আমরা লিখতভাবে দিল্লি হাইকোর্টে জমা দেব ২৩মে। এর থেকে বেশি আর আমার কিছু বলার নেই। যা বোঝার আপনারা বুঝে নিন।’’

সুতরাং দিল্লি হাইকোর্টের পর ফেডারেশনও সুশীল কুমারের মাথা থেকে হাত গুটিয়ে নেওয়ায় রিওতে আর যাওয়া হচ্ছে না পরপর দুটি অলিম্পিক্সে পদক জেতা দেশের হাই-প্রোফাইল কুস্তিগীর সুশীল কুমারের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন