রাফা-রজার জুটির ভাগ্য বর্গের হাতে

এক সঙ্গে খেলার ব্যাপারে অবশ্য দুই মহাতারকাই খুব উৎসাহী। লেভার কাপে লড়াই টিম ইউরোপ বনাম অবশিষ্ট বিশ্বের। টিম ইউরোপে আছেন ফেডেরার, নাদাল ছাড়াও মারিন চিলিচ, ডমিনিক থিয়েম, আলেক্সান্ডার জেরেভরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৭ ০৪:২০
Share:

কিংবদন্তি: এক ফ্রেমে টেনিস গ্রহের পাঁচ মহাতারকা। লেভার কাপ খেলতে ফেডেরার, নাদাল, বর্গ, ম্যাকেনরো। সঙ্গে রয়েছে স্বয়ং রড লেভারও। বুধবার প্রাগে। ছবি: টুইটার।

এত দিন টেনিস দুনিয়া দেখে এসেছে রজার ফেডেরার বনাম রাফায়েল নাদাল। এ বার টেনিস দুনিয়া দেখতে পারে ফেডেরারের পাশে নাদাল। লেভার কাপে টিম ইউরোপের হয়ে ডাবলস খেলতে পারেন এই দুই কিংবদন্তি।

Advertisement

এক সঙ্গে খেলার ব্যাপারে অবশ্য দুই মহাতারকাই খুব উৎসাহী। লেভার কাপে লড়াই টিম ইউরোপ বনাম অবশিষ্ট বিশ্বের। টিম ইউরোপে আছেন ফেডেরার, নাদাল ছাড়াও মারিন চিলিচ, ডমিনিক থিয়েম, আলেক্সান্ডার জেরেভরা। যে টিমের অধিনায়ক বিয়র্ন বর্গ। অবশিষ্ট বিশ্ব দলে আছেন স্যাম কুয়েরি, জন ইসনার, নিক কিরিয়স, ডেনিস শাপোভালোভ-রা। ফেডেরার-নাদাল জুটি হবে কি না, তা নিয়ে অবশ্য চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন ইউরোপীয় দলের অধিনায়ক বিয়র্ন বর্গ।

শুক্রবার থেকে শুরু তিন দিনের এই লড়াইয়ের আগে ফেডেরার বলেছেন, ‘‘রাফার বিরুদ্ধে আমি অনেক বড় বড় ম্যাচে খেলেছি। যার মধ্যে মনে হয় ন’টা গ্র্যান্ড স্ল্যাম ফাইনাল আছে। এ বার ওকে কোর্টে আমার পাশে পেলে অবশ্যই দারুণ ব্যাপার হবে।’’ লেভার কাপে প্রতি দিন তিনটে সিঙ্গলস ম্যাচ আর একটা ডাবলস ম্যাচ হবে। অবশিষ্ট বিশ্ব দলের নেতা হলেন
জন ম্যাকেনরো।

Advertisement

ফেডেরারের কথায় সায় দিয়েছেন নাদালও। তিনিও বলে দিয়েছেন, ফেডেরারের সঙ্গে খেলাটা দারুণ অভিজ্ঞতা হবে। ‘‘ফেডেরারের সঙ্গে অবশ্যই খেলতে চাই। এ রকম অভিজ্ঞতা তো বিরল। আমরা এই নিয়ে অনেক দিন ধরে কথা বলেছি। যদি কোনও টুর্নামেন্টে আমরা একসঙ্গে খেলতে পারতাম। ব্যাপারটা এখনও ঠিক হয়নি। তবে দু’জনে জুটি বেঁধে খেলার ব্যাপারে মুখিয়ে আছি,’’ বলেছেন নাদাল।

সত্যিই কি দেখা যাবে দু’জনকে ডাবলস খেলতে? বর্গ বলেছেন, ‘‘এ রকম ব্যাপার হতেই পারে। দেখা যাক।’’ নাদালের বক্তব্য হল, ‘‘এখন বর্গই বস। ও যা বলবে, তাই হবে। আমার কাজ হল কোর্টে নেমে সেরাটা দেওয়া। সেটাই করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন