Sports News

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে ফেডেরার, মুখোমুখি উইলিয়ামস সিস্টার্স

ওয়ারিঙ্কাকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে পৌঁছে গেলেন রজার ফেডেরার। ছেলেদের সিঙ্গলসের সেমিফাইনালে মেলবোর্ন পার্কে বাজিমাত করলেন সুইস তারকা। ২০১৫ ইউএস ওপেনের পর এটাই ফেডেরারের প্রথম গ্র্যান্ডস্লাম ফাইনাল। যেখানে ফেডেরারকে হারতে হয়েছিল নোভাক জকোভিচের কাছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০১৭ ১৯:০৩
Share:

রজার ফেডেরার। সেমিফাইনাল ম্যাচে। ছবি: এএফপি।

ওয়ারিঙ্কাকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে পৌঁছে গেলেন রজার ফেডেরার। ছেলেদের সিঙ্গলসের সেমিফাইনালে মেলবোর্ন পার্কে বাজিমাত করলেন সুইস তারকা। ২০১৫ ইউএস ওপেনের পর এটাই ফেডেরারের প্রথম গ্র্যান্ডস্লাম ফাইনাল। যেখানে ফেডেরারকে হারতে হয়েছিল নোভাক জকোভিচের কাছে। এর আগে ১৭টি গ্র্যান্ডস্লাম রয়েছে তাঁর দখলে। প্রথম পেয়েছিলেন ২০০৪এ। বৃহস্পতিবার মেলবোর্ন পার্কে ওয়ারিঙ্কাকে হারালেন ৫-৭, ৩-৬, ৬-১, ৬-৪, ৩-৬এ। প্রথম দুটো তিন ঘণ্টা চার মিনিটের ম্যাচ ছিল হাড্ডাহাড্ডি লড়াইয়ের। প্রথম দুই সেট জিতে নেওয়ার পর কিছুটা হলেও চাপে পড়ে যান ফেডেরার। পরের দুই সেটে ঘুরে দাঁড়ান ওয়ারিঙ্কা। কিন্তু শেষ সেট জিতে বাজিমাত ফেডেক্সেরই। ফাইনালে ফেডেরারের মুখোমুখি হবেন নাদাল অথবা দিমিত্রভ।

Advertisement

ভেনাস উইলিয়ামস ও সেরেনা উইলিয়ামস। ছবি: সংগৃহীত।

অন্যদিকে, মহিলাদের সিঙ্গলসের ফাইনালে মুখোমুখি হচ্ছেন সেরেনা উইলিয়ামস ও ভেনাস উইলিয়ামস। সেরেনা উইলিয়ামস দাঁড়িয়ে রেকর্ডের সামনে। এ বার জিতে ২৩টি গ্র্যান্ডস্লাম জেতা হয়ে যাবে তাঁর। ছাপিয়ে যাবেন স্টেফিগ্রাফের ২২টি গ্র্যান্ডস্লামের রেকর্ডকে। যদিও দুই বোনেরই লড়াই হোক বা রেকর্ড, কোনওটা নিয়েই মন্তব্য করতে চাননি সেরেনা। এ বার জিতলে ফিরে পেতে পারেন এক নম্বর র‌্যাঙ্কিংও। এই নিয়ে নবমবার ফাইনালে দু’বোন। যেখানে সেরেনা এগিয়ে ৬-২এ। সেরেনা বলেন, ‘‘আমি ভেনাসের খেলা দেখিনি। কিন্তু আমি গর্বিত ও আমার প্রেরণা আমার বড় বোন। ও আমার জগত, আমার জীবন, আমার জন্য সবটা। দু’জনেই ফাইনালে এটা সব থেকে বড় স্বপ্ন।’’

Advertisement

এই সাফল্যের মধ্যেই কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেল লিয়েন্ডার পেজ-মার্টিনা হিঙ্গিস জুটি। স্ট্রেট সেটে হারল স্যাম গ্রোথ-সামান্থা স্টোসুরের কাছে। হারল ৩-৬, ২-৬এ। ৫৫ মিনিটেই শেষ হয়ে গেল খেলা। দাঁড়াতেই পারলেন না পেজরা। সেমিফাইনালে গ্রোথ-স্টোসুর জুটিকে খেলতে হবে সানিয়া মির্ডা-ইভান ডোডিজ জুটির সঙ্গে।

আরও খবর: ‘নির্যাতিত’ মেয়ের রূপকথা মেলবোর্নে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন