ক্রিকেটের ক্রোড়পতি লিগ: টুকরো খবর 

নেহরাজির অসন্তোষ, বিরাট লক্ষ্য কুলদীপের

এই টুর্নামেন্ট থেকে তাঁর মোট উপার্জন ১০৭.৮৪ কোটি টাকা। দ্বিতীয় স্থানে আছেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। তাঁর উপার্জন ১০১.৬০ কোটি টাকা। বিরাট কোহালি এই আছেন চার নম্বরে।

Advertisement
শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০১৮ ০৫:২৭
Share:

অভিযান: ক্রিকেট ছেড়ে ‘পেন্ট বল’ নিয়ে মাতলেন অশ্বিন-রা। ছবি: ফেসবুক।

কোহালির চেয়ে ধনী ধোনি

Advertisement

বিরাট কোহালি, মহেন্দ্র সিংহ ধোনিরা আইপিএলে উপার্জনের দিক থেকে কোথায় আছেন? একটি ওয়েবসাইটের প্রকাশিত তথ্য অনুযায়ী, তালিকায় শীর্ষে আছেন মহেন্দ্র সিংহ ধোনি। চেন্নাই সুপার কিংসের জার্সিতে আইপিএলে ফিরছেন ধোনি। এই টুর্নামেন্ট থেকে তাঁর মোট উপার্জন ১০৭.৮৪ কোটি টাকা। দ্বিতীয় স্থানে আছেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। তাঁর উপার্জন ১০১.৬০ কোটি টাকা। বিরাট কোহালি এই আছেন চার নম্বরে। গৌতম গম্ভীরের পরে। বিরাটের উপার্জন ৯২ কোটি টাকা। ‘ইনসাইডস্পোর্ট.সিও’ আইপিএলে ক্রিকেটারদের উপার্জিত অর্থ নিয়ে এই তথ্য পেশ করছে।

Advertisement

কুলদীপের দুই বড় লক্ষ্য

জাতীয় দলে জার্সিতে ক’দিন আগেই যাঁদের কাঁধে কাঁধ দিয়ে লড়তে দেখা গিয়েছে তাঁরাই এখন প্রতিপক্ষ। আইপিএল শুরু হচ্ছে যে! কুলদীপ যাদব যেমন। ‘‘আমার লক্ষ্য কোহালি আর ধোনিকে আউট করা। স্পিন বোলিং ভাল সামলাতে পারে এমন ব্যাটসম্যান খুব বেশি দেখা যায় না। আইপিএলই তাই একমাত্র জায়গা যেখানে ওদের উইকেট তুলতে মরিয়া হয়ে ঝাঁপাতেই হয়,’’ একটি ওয়েবসাইটে বলেন চায়নাম্যান স্পিনার।

ক্ষিপ্ত কেন নেহরাজি

শুক্রবার ইডেনে এসে হঠাৎ রেগে গেলেন কেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বোলিং কোচ আশিস নেহরা? ইডেনের কিউরেটর সুজন মুখোপাধ্যায়ের সঙ্গে খানিকক্ষণ কথা কাটাকাটিও হল তাঁর! কিন্তু কেন? নেটের বাইরে ব্রেন্ডন ম্যাকালামকে নকিং করতে দিতে চাইছিলেন না কিউরেটর। মাঠে থাকা এক প্রত্যক্ষদর্শীর বক্তব্য, সুজনের এই ফতোয়াতেই রেগে যান ‘নেহরাজি’। কারণ, কেকেআর-এর নেটের পাশে তখন একই ভাবে থ্রো-ডাউন নিচ্ছিলেন আন্দ্রে রাসেল। তাঁকে যদি অনুমতি দেওয়া হয়, তা হলে ম্যাকালামকেই বা কেন তিনি বারণ করছেন, এই প্রশ্ন করেন প্রাক্তন ভারতীয় পেসার। আর তা নিয়েই তর্ক বেধে যায় দু’জনের মধ্যে। শেষ পর্যন্ত অবশ্য থ্রো ডাউন নেওয়া বন্ধই করে দেন ম্যাকালাম। কিন্তু আরসিবি শিবিরে ক্ষোভটা নাকি রয়েই যায়।

বন্দুকবাজ অশ্বিন-রাহুল

রং ভরা গুলি নিয়ে যুদ্ধ। তারই নাম পেন্ট বল। সেই নিয়েই মেতে উঠতে দেখা গেল কিংস ইলেভেন পঞ্জাবের ক্রিকেটারদের। এই লড়াইয়ে এক দিকে ছিলেন আর. অশ্বিন এবং অস্ট্রেলিয়ার অ্যান্ড্রু টাই অন্যদিকে কে এল রাহুল এবং ডেভিড মিলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন