Sports News

ফিফার শুভেচ্ছা আইজলকে

আই লিগের সেরার শিরোপা মাথায় উঠেছে সপ্তাহ গড়াতে চলল। এখন সম্বর্ধনার জোয়ারে ভেসে চলেছে আইজল এফসি। কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক থেকে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন এবং বিভিন্ন আই লিগ ক্লাব সকলেই শুভেচ্ছা জানিয়েছে আইজলকে।

Advertisement

নি়জস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৬ মে ২০১৭ ২২:৪৮
Share:

আই লিগের সেরার শিরোপা মাথায় উঠেছে সপ্তাহ গড়াতে চলল। এখন সম্বর্ধনার জোয়ারে ভেসে চলেছে আইজল এফসি। কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক থেকে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন এবং বিভিন্ন আই লিগ ক্লাব সকলেই শুভেচ্ছা জানিয়েছে আইজলকে। যতটা আশা করেছিলেন তার থেকেও অনেক বেশি পেয়েছেন আইজল কর্তৃপক্ষ। কিন্তু বুধবারই হয়ত আইজল পেল তাদের সর্বকালের সেরা শিরোপাটা। বিশ্ব ফুটবলের নিয়ামক সংস্থা ফিফার তরফ থেকে অভিনন্দিত করা হল খালিদ জামিলের দলকে।

Advertisement

আইজলকে সম্বর্ধনা জানিয়ে ফিফা সভাপতি ইনফান্তিনো বলেন, “ ২০১৬-১৭ মরশুমে আইজল চ্যম্পিয়ন হওয়ায় ওদের আমার আন্তরিক শুভেচ্ছ। প্রতিটি ফুটবলার, কোচ, ম্যেডিক্যাল স্টাফ এবং কর্তাদের একনিষ্ঠ পরিশ্রমের ফল এই খেতাব। ফুটবলের এই সামগ্রিক প্রচারের জন্য এবং একে খেলাকে আরও জনপ্রিয় করে তোলার জন্য ফুটবল বিশ্বের তরফ থেকে জানাই আইজলকে অভিনন্দন।’ এখানেই ঘনীভূত লক্ষ টাকার প্রশ্নের। এক দিকে দেশের সর্বোচ্চ ফুটবল সংস্থা যখন আইজলকে আইএসএলে খেলানোর প্রসঙ্গে উদাসীন, তখন ফিফার থেকে এই সম্মান নিঃসন্দেহে এআইএফএফকে পুনরায় ভাবতে বাধ্য করবে। আইজলকে দেশের সর্বোচ্চ লিগে খেলানোর বিযয়ে নতুন করে ভাবনা-চিন্তা করবেন। ইনফান্তিনোর থেকে এই সম্মানে মুগ্ধ আইজল কর্তৃপক্ষও। এ দিন আইজল এফসি-এর ক্লাব সচিব ভেনলানঘাকা বলেন, “এই সম্মানে আমরা গর্বিত। কখনও কল্পনা করিনি ফিফা থেকে আমাদেরকে এভাবে শুভেচ্ছা জানানো হবে। এত ক্লাবের মধ্যে ফিফা যে আমাদের চিহ্নিত করে সম্মান জানিয়েছে এটাই অনেক বড় বিষয়।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন