গড়াপেটার অভিযোগ, চিঠি দিল ফিফা

আইএফএ যে লিগ চালায় তার বয়স ১২৮ বছর। বিশ্বের অন্যতম পুরনো কলকাতা লিগের ম্যাচে অতীতে বহু গড়াপেটা হয়েছে। এখনও তা মাঝেমধ্যে হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৭ ০৩:৩৩
Share:

বিস্ময়কর শুধু নয়! চমকপ্রদ ঘটনাও বটে!

Advertisement

হঠাৎ-ই কলকাতা প্রিমিয়ার লিগের একটি ম্যাচ গড়াপেটা হয়েছে জানিয়ে দুই ক্লাবকে শাস্তি দিতে বলল ফিফা নিযুক্ত সংস্থা ‘স্পোর্টস র‌্যাডার’!

আইএফএ যে লিগ চালায় তার বয়স ১২৮ বছর। বিশ্বের অন্যতম পুরনো কলকাতা লিগের ম্যাচে অতীতে বহু গড়াপেটা হয়েছে। এখনও তা মাঝেমধ্যে হয়। কিন্তু তার উপর যে বিশ্বের সর্বোচ্চ ফুটবল নিয়ামক সংস্থা (ফিফা) নজর রাখছে সেটা জানতেন না খোদ আই এফ এ সচিব উৎপল গঙ্গোপাধ্যায়ও। তাই ফিফা নিযুক্ত ফেডারেশনের ইন্ট্রিগ্রিটি অফিসার জাভেদ সিরাজের একটি চিঠি পেয়ে চমকে গিয়েছেন উৎপলবাবু। অবাকও হয়েছেন। যাতে লেখা হয়েছে, ‘‘ফিফা ‘স্পোর্টস র‌্যাডার’ নামে একটি সংস্থাকে নিয়োগ করেছে মাঠে গড়াপেটা রুখতে। তারা জানিয়েছে কলকাতা প্রিমিয়ার লিগে টালিগঞ্জ অগ্রগামী বনাম রেনবো ম্যাচ গড়াপেটা হয়েছে। আপনি এ ব্যাপারে উপযুক্ত ব্যবস্থা নিন।’’

Advertisement

আরও পড়ুন: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অনুশীলন ম্যাচে খেলবেন শ্রীবৎসরা

সূচিতে ২৫ অগস্ট ওই ম্যাচটি ছিল ইস্টবেঙ্গল মাঠে। টালিগঞ্জ জেতে ২-১ গোলে। খেলাটি টিভিতে সম্প্রচার হয়েছিল। আইএফএ সূত্রের খবর, এই ম্যাচটি ঘিরে অবনমন বা চ্যাম্পিয়ন হওয়ার কোনও সুযোগ ছিল না। তাদের প্রশ্ন, তা হলে গড়াপেটা হবে কেন? তা সত্ত্বেও আইএফএ সচিব এই চিঠিকে স্বাগত জানাচ্ছেন। বললেন, ‘‘এটা খুব ভাল হয়েছে। ফিফা কলকাতা লিগকে গুরুত্ব দিচ্ছে এটা ভাল খবর। চিঠি পেয়েছি। ফেডারেশনের সঙ্গে কথা বলে যা করার করব।’’ এই খবর অবশ্য সে দিনের প্রতিদ্বন্দ্বী দুই ক্লাবের কাছে এখনও পৌঁছয়নি। আনন্দবাজারের কাছ জেনে দু’দলের কর্তারাই বিস্মিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন