Football

জার্মান দল থেকে এই মুহূর্তে বাদ দেওয়া উচিত যাঁদের

গত বিশ্বকাপের বেশ কয়েক জন ফুটবলার এখনও রয়েছেন বর্তমান দলে। তাঁদের অনেকের পারফরম্যান্স শোচনীয়। কামব্যাক করতে এই মুহূর্তে বেশ কয়েক জনকে বাদ দেওয়া উচিত জাতীয় দল থেকে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ জুন ২০১৮ ১৬:১২
Share:
০১ ০৬

কোরিয়ার কাছে হেরে রাশিয়া বিশ্বকাপ থেকে অপ্রত্যাশিত বিদায় নিয়েছে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। তবে ফুটবলপ্রেমীদের মতে, এই জার্মানি যেন গত বারের বিশ্বজয়ী দলের ছায়ামাত্র। গত বিশ্বকাপের বেশ কয়েক জন ফুটবলার এখনও রয়েছেন বর্তমান দলে। তাঁদের অনেকের পারফরম্যান্স শোচনীয়। কামব্যাক করতে এই মুহূর্তে বেশ কয়েক জনকে বাদ দেওয়া উচিত জাতীয় দল থেকে।

০২ ০৬

ম্যাট হুমেলস: ২৯ বছরের সেন্টার ব্যাকের কাছে এই টুর্নামেন্ট ছিল আক্ষরিক অর্থে দুঃস্বপ্নের। মেক্সিকোর বিরুদ্ধে স্রেফ গতিতে হেরে গিয়েছেন হুমেলস। ২০১৪-এর অন্যতম হিরো কোরিয়ার বিরুদ্ধে গোল করার সুবর্ণ সুযোগ ফস্কান। হুমেলের বদলে কোনও তরুণকে সুযোগ দেওয়া উচিত জার্মানির।

Advertisement
০৩ ০৬

জুলিয়েন ড্র্যাক্সলার: বিশ্বকাপে জার্মানির অন্যতম হতাশাজনক পারফরম্যান্স ছিল এই তরুণ উইঙ্গারের। প্যারিস সঁ জঁ-র এই ফুটবলার দুই ম্যাচে একটি গোলের সুযোগও তৈরি করতে পারেননি। বাধ্য হয়েই কোরিয়া ম্যাচে তাঁকে বাদ দেন লো।

০৪ ০৬

ম্যানুয়েল নয়্যার: বিশ্বের অন্যতম সেরা গোলকিপার বলা হত তাঁকে। সুইপার কিপারের তত্বটাই এনেছেন তিনি। অথচ এ বারে তাঁকে বারবারেই টপকে গিয়েছেন স্ট্রাইকাররা। বিশ্বকাপের আগে চোটের জন্য তাঁর খেলা নিয়েই সংশয় দেখা দিয়েছিল। নয়্যার সম্ভবত তাঁর জীবনের শেষ বিশ্বকাপ খেলে ফেলেছেন রাশিয়ায়।

০৫ ০৬

মেসুট ওজিল: গত বিশ্বকাপের স্টার পারফর্মার এ বারের বিশ্বকাপের ফ্লপ মাস্টার। প্রথম ম্যাচে কড়া মার্কিং এড়াতেই পারেননি আর্সেনাল তারকা। পরের ম্যাচে বাদ পড়েন দল থেকে। ফিরে আসেন কোরিয়ার বিরুদ্ধে। কিন্তু পাসিং থেকে বিপক্ষ বক্সে পেনিট্রেশন— কোনও কিছুই করতে পারেননি তিনি।

০৬ ০৬

জেরোম বোয়েতাং: হুমেলস-বোয়েতাংয়ের জুটিকে এক সময় বিশ্বের সেরা ডিফেন্স জুটি বলা হত। সেই জুটির কোনও খোঁজই পাওয়া গেল না বিশ্বকাপে। সুইডেনের বিরুদ্ধে অহেতুক লাল কার্ড দেখে দলকে বিপদে ফেলেন। ফলে বাদ পড়েন কোরিয়া ম্যাচ থেকেও। ২৯-এর বোয়েতাংয়ের এ বার জাতীয় দলকে বিদায় জানানোর সময় এসেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement