Mohammedan Sporting Club

মহামেডানের হয়ে খেলতে শহরে ফিকরু

ভারতীয় ফুটবলের অন্যতম স্তম্ভ মহামেডানের জন্য দ্বিতীয় ডিভিশন আই লিগ খেলতে শহরে পৌঁছলেন প্রথম আইএসএল-এ এটিকের হয়ে মাঠ কাঁপানো স্ট্রাইকার ফিকরু তেফেরা লামেসা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৭ মার্চ ২০১৮ ১২:০১
Share:

কলকাতা বিমানবন্দরে পা রাখলেন তারকা স্ট্রাইকার ফিকরু। ছবি: মহামেডান স্পোটিং সৌজন্যে।

ইস্টবেঙ্গল-মোহনবাগান যে ‘অসাধ্য’ সাধন করতে হিমশিম খেয়েছে সেই অসাধ্যই সাধন করে দেখাল কলকাতার আরেক প্রধান মহামেডান স্পোর্টিং ক্লাব। ভারতীয় ফুটবলের অন্যতম স্তম্ভ মহামেডানের জন্য দ্বিতীয় ডিভিশন আই লিগ খেলতে শহরে পৌঁছলেন প্রথম আইএসএল-এ এটিকের হয়ে মাঠ কাঁপানো স্ট্রাইকার ফিকরু তেফেরা লামেসা।

Advertisement

বিমানবন্দরে ফিকরুকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন মহামেডান ক্লাব সচিব গজল জাফর এবং ফুটবল সচিব শারিক আহমদ। ফিকরুর গলায় সাদা-কালো উত্তরীয় পরিয়ে এবং পুস্প স্তবক দিয়ে তাঁকে স্বাগত জানানো হয় বিমানবন্দরেই।

কলকাতায় পা রেখেই ফিকরু বলেন, “কলকাতা বরাবরই আমার হৃদয়ের কাছে। আমি বরাবরই এই শহরে ফিরতে চেয়েছিলাম। মহামেডান স্পোর্টিংয়ের কাছে আমি কৃতজ্ঞ আমায় কলকাতায় খেলার সুযোগ দেওয়ার জন্য।”

Advertisement

আরও পড়ুন: রিয়াল বনাম জুভেন্তাস, বার্সেলোনার সামনে রোমা

আরও পড়ুন: গুয়ার্দিওলার ম্যান সিটি-কে হুঙ্কার ক্লপের

বিমানবন্দরে ফিকরুকে স্বাগত জানালেন মহামেডান সচিব গজল জাফর এবং ফুটবল সচিব শারিক আহমদ। ছবি: মহামেডান স্পোটিং সৌজন্যে।

পাশাপাশি ফিকরু এ-ও জানান মহামেডানের অফার পাওয়ার পর আর দ্বিতীয় বার ভাবেননি তিনি। ইথিওপিয়ার এই স্ট্রাইকার বলেন, “মহামেডান যখন আমার সঙ্গে যোগাযোগ করে তখনই ঠিক করে নিয়েছিলাম কলকাতায় ফেরার বিষয়। দ্বিতীয় বার আমি ভাবিনি। আমি সত্যিই গর্বিত ঐতিহাসিক এই ক্লাবের অংশ হতে পেরে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন