ধোনিদের হোটেলে আগুন

সাত সকালে হঠাৎ-ই আগুন-আতঙ্ক দিল্লির হোটেলে! যেখানে আবার অতিথি ছিলেন ধোনি-সহ গোটা ঝাড়খণ্ড দল। এই ঘটনার জেরেই পণ্ড হল বিজয় হজারে ট্রফির সেমিফাইনালে বাংলা-ঝাড়খণ্ড ম্যাচ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০১৭ ০৩:৩৯
Share:

সাত সকালে হঠাৎ-ই আগুন-আতঙ্ক দিল্লির হোটেলে! যেখানে আবার অতিথি ছিলেন ধোনি-সহ গোটা ঝাড়খণ্ড দল। এই ঘটনার জেরেই পণ্ড হল বিজয় হজারে ট্রফির সেমিফাইনালে বাংলা-ঝাড়খণ্ড ম্যাচ।

Advertisement

পালাম মাঠে বাংলার বিরুদ্ধে সেমিফাইনাল ম্যাচের জন্য দ্বারকার পাঁচ তারা হোটেলে নিজের ঘরে প্রস্তুত হচ্ছিলেন ধোনি-ইশাঙ্ক জাগ্গিরা। সেই সময়ই হোটেলে আগুন লাগার খবর পায় ঝাড়খণ্ড টিম। এ দিন বিকেলে ফোনে নয়াদিল্লি থেকে ঝাড়খণ্ড টিমের সদস্য ইশাঙ্ক জাগ্গি বললেন, ‘‘ঘুম থেকে উঠে মাঠে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলাম। সাড়ে ছ’টা নাগাদ প্রত্যুষ সিংহ (ক্রিকেটার) হোয়াটসঅ্যাপ গ্রুপে জানায়, হোটেলে আগুন লেগেছে। কেউ যেন নিচে না নামে।’’

দশ তলার ঘরে ছিলেন ইশাঙ্ক। একই ফ্লোরে ছিলেন টিমের কোচ রাজীব রাজা। ধোনি-সহ টিমের কয়েকজন ক্রিকেটার ছিলেন ন’তলায়। আগুন লাগার খবর পেয়েই টিমের সকলের সঙ্গে ফোনে যোগাযোগ করতে থাকেন ঝাড়খণ্ড কোচ। ততক্ষণে হোটেলের নিরাপত্তাকর্মীরাও পৌঁছে গিয়েছেন সবাইকে উদ্ধার করে নিচে নামিয়ে আনার জন্য। ঝাড়খণ্ড কোচ রাজীব রাজা বলছিলেন, ‘‘ধোঁয়ায় ভরে গিয়েছিল নিচের দিকের ফ্লোরগুলো। ন’তলায় ছিল মাহি। নিরাপত্তারক্ষীরা ওর সঙ্গে আমাদের সবাইকে লিফটে নিচে নামিয়ে আনে। ধোঁয়াতে দমবন্ধ হয়ে আসছিল।’’ আরও বলেন, ‘‘নিচে নেমে বুঝতে পারি হোটেলের দো’তলা লাগোয়া একটি শপিং মলে আগুন লেগেছে। সেই ধোঁয়া হোটেলে ঢুকেই আতঙ্কের পরিবেশ তৈরি করে।’’ কোচ রাতের দিকেও কিছুটা আতঙ্কিত। বললেন, ‘‘বড় দুর্ঘটনা ঘটতেই পারত। আমাদের তিন ক্রিকেটার কৌশল সিংহ, সনু সিংহ, এবং মনু কুমার লিফটে নামার ঝুঁকি নেয়নি। ওরা পিছনের দিকের আপৎকালীন সিঁড়ি দিয়ে নেমেই লবিতে চলে আসে। টিমের অনেকের খেলার সরঞ্জাম রয়ে গিয়েছিল ঘরের মধ্যে।’’ মিনিট পনেরোর মধ্যে গোটা টিম লবিতে নেমে এলেও এর পরে শুরু হয় অন্য সমস্যা। ঝাড়খণ্ড টিমের ম্যানেজার পিএন সিংহ বলছিলেন, ‘‘লবিতে নামার পর সতীর্থদের সঙ্গে শান্ত ভাবেই পরিস্থিতির দিকে নজর রাখছিল ধোনি। কিন্তু হোটেলের অন্য অতিথিরা হাতের কাছে মাহিকে পেয়েই আতঙ্ক ভুলে ঝাঁপিয়ে পড়েন সেলফি এবং অটোগ্রাফের জন্য।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন