আই লিগের ডার্বি ২২ ডিসেম্বর, শ্রীনগরে খেলতে রাজি সব দল

ফেডারেশনের তরফে জানিয়ে দেওয়া হয়, সম্প্রচার সংস্থা ‘ডি’ স্পোর্টসের সঙ্গে তিন বছরের চুক্তি হয়েছে ম্যাচ দেখানোর জন্য।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০১৯ ০৪:০৮
Share:

প্রতীকী ছবি।

আই লিগের জোড়া ডার্বির তারিখ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হল ফেডারেশনের সভায়। মোহনবাগান বনাম ইস্টবেঙ্গলের দুটি ম্যাচই হবে যুবভারতীতে। প্রথমটি ২২ ডিসেম্বর। ফিরতি ডার্বি সামনের বছর ১৫ মার্চ। আই লিগের ট্রফি উন্মোচনের অনুষ্ঠান ২১ নভেম্বর। ওই দিন দিল্লিতে একটি জমকালো অনুষ্ঠান করতে চলেছে ফেডারেশন। সেখানে প্রতিটি ক্লাবের এক জন করে বিদেশি এবং ভারতীয় তারকাকে আমন্ত্রণ জানানো হবে।

Advertisement

সম্প্রচার, সূচি-সহ নানা বিষয় নিয়ে বৃহস্পতিবার দিল্লিতে আই লিগের ক্লাবগুলির সঙ্গে আলোচনায় বসেন কর্তারা। নেরোকা এবং আইজল ছাড়া সব ক্লাবের প্রতিনিধি ছিলেন। ফেডারেশনের তরফে জানিয়ে দেওয়া হয়, সম্প্রচার সংস্থা ‘ডি’ স্পোর্টসের সঙ্গে তিন বছরের চুক্তি হয়েছে ম্যাচ দেখানোর জন্য। খসড়া সূচি নিয়ে কলকাতার দুই প্রধান ছাড়াও বাকি ক্লাবগুলোর কিছু ম্যাচ নিয়ে আপত্তি ছিল। তাদের প্রায় সব দাবিই মেনে নেয় আই লিগ কমিটি।

কলকাতার দুই প্রধানের প্রতিনিধিরা সভায় জানিয়ে দেন, ডার্বি ছাড়া ঘরের মাঠের বাকি সব ম্যাচই খেলবেন কল্যাণীতে। ফলে আই লিগের ইতিহাসে প্রথম বার ময়দান বা যুবভারতীর বাইরে গিয়ে লিগের সব ম্যাচ খেলবে দুই প্রধান। মাঠ বদলাচ্ছে ফেডারেশনের দল ইন্ডিয়ান অ্যারোজ এবং মিনার্ভা এফসি-র (বর্তমানে পঞ্জাব এফসি)। অ্যারোজ খেলবে গোয়ার তিলক ময়দানে, পঞ্জাব লুধিয়ানায়। রিয়াল কাশ্মীর তাদের সব ম্যাচ খেলবে শ্রীনগরে। সব ক্লাবই কাশ্মীরে খেলতে যেতে রাজি হয়েছে।

Advertisement

৩০ নভেম্বর আই লিগ উদ্বোধনের দিন মোহনবাগান খেলবে আইজলের বিরুদ্ধে ঘরের মাঠে। ইস্টবেঙ্গলের প্রথম ম্যাচ ৩ ডিসেম্বর রিয়াল কাশ্মীরের বিরুদ্ধে। ম্যাচটি নিজেদের মাঠে খেলতে চাইছেন লাল-হলুদ কর্তারা। কিন্তু এ দিন সেই ইচ্ছায় সিলমোহর পড়েনি। ময়দানে ইস্টবেঙ্গল মাঠে আরও কিছু প্রয়োজনীয় ব্যবস্থা করতে বলেছে ফেডারেশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন