india cricket

T20 World Cup 2021: পাঁচ জায়গায় হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে ভারত-নিউজিল্যান্ড ম্যাচে, কোন পাঁচটি জায়গা

ভারত ও নিউজিল্যান্ডের ব্যাটার, বোলারদের মধ্যে কোন কোন জায়গায় রবিবার হতে পারে মূল লড়াই? দুই দলের পাঁচজন করে ক্রিকেটারকে বেছে নেওয়া হল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২১ ১২:০৫
Share:

উইলিয়ামসনের জন্য বরুণকে রেখে দিতে পারেন কোহলী। ফাইল চিত্র।

রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-নিউজিল্যান্ড কার্যত কোয়ার্টার ফাইনাল। এই ম্যাচে যারা হারবে, এ বারের মতো বিশ্বকাপে তাদের আশা প্রায় শেষ হয়ে যাবে। এই ম্যাচে দুই দলের মধ্যে মূলত কোন পাঁচ জায়গায় লড়াই হবে, দেখে নেওয়া যাক।

রোহিত শর্মা বনাম ট্রেন্ট বোল্ট

নিউজিল্যান্ডের হয়ে বোলিং শুরু করবেন বোল্ট। জানিয়েই দিয়েছেন, পাকিস্তানের শাহিন আফ্রিদি ভারতের বিরুদ্ধে যেরকম বল করেছিলেন, তিনিও সেরকমই করবেন। রোহিত আগের ম্যাচে প্রথম বলেই আউট হয়ে গিয়েছিলেন। সেই জ্বালা মেটানোর তাগিদ তাঁর থাকবেই। রানে ফেরার জন্য ছটফট করবেন। অন্যদিকে আফ্রিদির মতো বাঁহাতি জোরে বোলার বোল্ট তাঁর যাবতীয় অস্ত্র নিয়ে হাজির হবেন নিজের চারটি ওভারে।

Advertisement

লোকেশ রাহুল বনাম মিচেল স্যান্টনার

বোল্টের সঙ্গে শুরুতে উল্টো দিকে নতুন বল হাতে দেখা যেতে পারে বাঁহাতি স্পিনার স্যান্টনারকে। বাঁহাতি স্পিনারের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে রান করতে সমস্যা হয়েছে রাহুলের। বাঁহাতি স্পিনারদের বিরুদ্ধে তাঁর স্ট্রাইক রেট ৯৭.১। তবে গত বছর টি-টোয়েন্টি সিরিজে স্যান্টনারের বিরুদ্ধে সফল হয়েছিলেন রাহুল।

বিরাট কোহলী বনাম ইশ সোধি

ভারত অধিনায়ক যে ফর্মে রয়েছেন, তা প্রথম ম্যাচেই বোঝা গিয়েছে। প্রথম ওভারেই নামতে হয়েছিল তাঁকে। ব্যাট করেছিলেন ১৯তম ওভার পর্যন্ত। তাঁর ৪৯ বলে ৫৭ রানের ইনিংসে ৫টি চার, ১টি ছয় ছিল। কিন্তু লেগ স্পিনারদের বিরুদ্ধে কোহলীর স্ট্রাইক রেট ১০০-র নীচে। সোধির বলে দু’বার আউটও হয়েছেন তিনি। তাছাড়া সোধি ভারতকে দেখলেই জ্বলে ওঠেন। টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ভারতের বিরুদ্ধে সব থেকে বেশি ১৭টি উইকেট তাঁরই।

Advertisement

কেন উইলিয়ামসন বনাম বরুণ চক্রবর্তী

উইলিয়ামসনের জন্য বরুণকে রেখে দিতে পারেন কোহলী। কারণ নিউজিল্যান্ড অধিনায়ক টি-টোয়েন্টি ক্রিকেটে লেগ স্পিনারদের বিরুদ্ধে খুব ভাল খেলতে পারেননি। আইপিএল হোক, বা টি-টোয়েন্টি আন্তর্জাতিক, লেগ স্পিনের বিরুদ্ধে রান তুলতে গিয়ে সমস্যায় পড়েছেন উইলিয়ামসন।

মার্টিন গাপটিল বনাম যশপ্রীত বুমরা

গাপটিলকে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে দু’বার এবং আইপিএল-এ একবার আউট করেছেন বুমরা। ফলে শুরুতে উইকেট তুলে নিতে চাইলে কোহলীর মূল ভরসা বুমরাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন