IPL 2020

ক্রীড়া সচিবের মন্তব্যে আরও সংশয়ে আইপিএলের ভবিষ্যৎ

ক্রীড়া সচিব রাধে শ্যাম বলেছেন, দেশে খেলাধূলার ইভেন্ট হওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা নেই। কিন্তু তাতে যেন বেশি মানুষ একসঙ্গে উপস্থিত না থাকেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১২ মার্চ ২০২০ ১৪:১৯
Share:

আইপিএল নিয়ে অনিশ্চয়তা আরও বাড়ছে। ছবি টুইটার থেকে নেওয়া।

আইপিএল-এর ভবিষ্যৎকে আরও অন্ধকারে ঠেলে দিয়ে দেশের সমস্ত জাতীয় ক্রীড়া সংস্থাকে স্বাস্থ্য দফতরের জারি করা সব বিধি মেনে চলার নির্দেশ দিল ক্রীড়া মন্ত্রক। এর মধ্যে পড়ছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডও। নভেল করোনাভাইরাসের কথা মাথায় রেখে বিপুল সংখ্যায় মানুষের এক জায়গায় জমায়েত হওয়ার ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করেছে স্বাস্থ্য দফতর।

Advertisement

ক্রীড়া সচিব রাধে শ্যাম বলেছেন, দেশে খেলাধূলার ইভেন্ট হওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা নেই। কিন্তু তাতে যেন বেশি মানুষ একসঙ্গে উপস্থিত না থাকেন। তিনি বলেছেন যে, জনতার উপস্থিতি এড়িয়ে যেতে হবে খেলাধূলার ইভেন্টে। ফলে, আইপিএল হওয়া নিয়ে সংশয় আরও বাড়ছে। এমনিতেই ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশিদের ভিসা বাতিল করা হয়েছে। ফলে, আইপিএল যদি হয়, তবে বিদেশিদের ছাড়াই শুরুতে খেলতে হবে সব দলকে।

আরও পড়ুন: লাঞ্চের পরই ফিরলেন সুদীপ, রাজকোটে রঞ্জি ফাইনালে লড়ছে বাংলা​

Advertisement

আরও পড়ুন: চাই মাত্র ১৩৩, তা হলেই সচিনকে টপকে যাবেন বিরাট​

করোনাভাইরাসের পরিপ্রেক্ষিতে আইপিএল পিছিয়ে দেওয়ার জন্য সুপ্রিম কোর্টে জরুরি ভিত্তিতে আবেদন করা হয়েছিল। কিন্তু জরুরি ভিত্তিতে সেই আবেদন শুনতে রাজি হয়নি বিচারপতি ইউ ইউ ললিত ও বিচারপতি অনিরুদ্ধ বসুকে নিয়ে গড়া অবসরকালীন বেঞ্চ। আবেদনকারী আইনজীবী মোহন বাবু আগরওয়ালকে এই বেঞ্চ বলেছে, “এটা এমন কোনও ব্যাপার নয় যা কিনা কোর্ট খোলা পর্যন্ত অপেক্ষা করতে পারবে না। ১৬ মার্চ কোর্ট নিয়মিত ভাবে খোলার পরই এই মামলা উঠতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন