Santosh Trophy 2018

বাংলাকে হারিয়ে সন্তোষ ট্রফি কেরলের

অতিরিক্ত সময়েও ম্যাচের ফয়সলা হয়নি। ম্যাচের ১১৬ মিনিটে ভিবিন থমাসের গোলে আবার এগিয়ে যায় কেরল। কিন্তু ১৩৪ মিনিটের মাথায় আবার গোল শোধ। ডিরেক্ট ফ্রিকিক থেকে গোল করে বাংলাকে ম্যাচে ফেরান তীর্থঙ্কর সরকার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০১৮ ১৭:৫৫
Share:

জয়ের পর কেরলের উল্লাস। ছবি- সুদীপ্ত ভৌমিক।

কেরল ২ (৪) বাংলা ২ (২)

Advertisement

দু’বার পিছিয়ে গিয়ে, তার পর ম্যাচে ফিরে এসেও শেষ পর্যন্ত পারল না বাংলা। যুবভারতীর ফাইনালে টাইব্রেকারে ৪-২ গোলে জিতে ষষ্ঠ বারের জন্য সন্তোষ ট্রফি চ্যাম্পিয়ন হল কেরল।

প্রথম ৯০ মিনিট খেলার ফল ছিল ১-১। ম্যাচের ১৯ মিনিটে কেরলকে এগিয়ে দেন এম এস জিতিন। ৬৬ মিনিটে বাংলার হয়ে গোল শোধ করেন অধিনায়ক জিতেন মুর্মু। দুই অর্ধে দু’দলই বেশ কিছু সহজ সুযোগ নষ্ট করেছে।

Advertisement

অতিরিক্ত সময়েও ম্যাচের ফয়সলা হয়নি। ম্যাচের ১১৬ মিনিটে ভিবিন থমাসের গোলে আবার এগিয়ে যায় কেরল। কিন্তু ১৩৪ মিনিটের মাথায় আবার গোল শোধ। ডিরেক্ট ফ্রিকিক থেকে গোল করে বাংলাকে ম্যাচে ফেরান তীর্থঙ্কর সরকার। ২-২ গোলে শেষ হয় এক্সট্রা টাইম।

আরও পড়ুন: বাস দুর্ঘটনা থেকে বাঁচল মোহনবাগান

টাইব্রেকারে কোনও গোলই করতে পারেনি বাংলা। শেষ পর্যন্ত ৪-২ গোলে জিতে ৭২তম সন্তোষ ট্রফি কলকাতা থেকে ঘরে নিয়ে গেলেন কেরলের ছেলেরা।

গোলের উল্লাস। ছবি- সুদীপ্ত ভৌমিক।

কেরল শেষ বার সন্তোষ ট্রফি জিতেছিল ১৩ বছর আগে, ২০০৫ সালে। সে বার ফাইনালে তারা পঞ্জাবকে হারিয়েছিল ৩-২ গোলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন