football

দ্বিতীয় বছরে পুজো ফুটবল, এ বার অংশ নিচ্ছে ৩৬টি দল

বাঙালির প্রিয় ফুটবলও জুড়ে গিয়েছে বাংলার শ্রেষ্ঠ উৎসব দুর্গা পুজোর সঙ্গে। পুজো ফুটবলে এ বার অংশ নেবে ৩৬টি দল। উদ্যোক্তা ফোরাম ফর দুর্গোৎসব এবং আরপিজে স্পোর্টিং বাউন্ডারিস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ২১:১৩
Share:

পুজো ফুটবলের আনুষ্ঠানিক ঘোষণার অনুষ্ঠানে মেয়র পারিষদ দেবাশিস কুমার, প্রাক্তন ফুটবলার প্রশান্ত বন্দ্যোপাধ্যায়, আরপিজে স্পোর্টিং বাউন্ডারিসের পক্ষে জয়দীপ মুখোপাধ্যায় সহ বিশিষ্টরা। নিজস্ব চিত্র।

দুর্গা পুজো মানেই উৎসব। আম বাঙালির মন ফুরফুরে। সারা বছরের ব্যস্ততার মাঝে শরতের এই উৎসব অক্সিজেনের মতো। প্রাণের দুর্গোৎসবে বাঙালির প্রিয় ফুটবল থাকবে না, তা কি হয়?

Advertisement

হয় না বলেই দ্বিতীয় বছরে পা দিল পুজো ফুটবল। একটি বেসরকারি বাংলা চ্যানেলের উদ্যোগে গত বছর থেকে শুরু হয়েছে এই প্রতিযোগিতা। এই ফুটবল উৎসবকে সফল করতে এগিয়ে এসেছে ফোরাম ফর দুর্গোৎসব এবং আরপিজে স্পোর্টিং বাউন্ডারিস।

গত বছর শহরের ৩২টি পুজো কমিটি এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিল। এ বার দলের সংখ্যা বেড়ে ৩৬। ২১ সেপ্টেম্বর থেকে শুরু হবে তিন দিনের এই প্রতিযোগিতা। ফাইনাল-সহ প্রতিযোগিতার সব খেলাই হবে দেশপ্রিয় পার্কের মাঠে। ফাইনালের আগে প্রদর্শনী ম্যাচে অংশ নেবেন টলিউডের কলা-কুশলীরা। আরপিজে স্পোর্টিং বাউন্ডারিসের পক্ষে জানিয়েছেন জয়দীপ মুখোপাধ্যায়।

Advertisement

চ্যাম্পিয়ন এবং রানার্স দলের জন্য থাকবে আকর্ষণীয় পুরস্কার। বিভিন্ন বিভাগের সেরা খেলোয়াড়দেরও পুরস্কৃত করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন