English Premier League

জয়ে ফিরল ম্যান সিটি

গুডিসন পার্কে একটানা আক্রমণে এভার্টনকে কোণঠাসা করে রাখেন পেপের শিষ্যরা। তবে ২৯ মিনিটে আচমকা আক্রমণে এগিয়ে যায় এভার্টন। দারুণ একটা পাস পেয়ে ১-০ করে দেন জ্যাক হ্যারিসন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২৩ ০৫:৫৫
Share:

পেপ গুয়ার্দিওলা। —ফাইল চিত্র।

আর্লিং হালান্ড এখনও পুরো সুস্থ হতে পারেননি। তাই তাঁকে ছাড়াই খেলে যেতে হচ্ছে ম্যাঞ্চেস্টার সিটিকে। এবং বুধবার তারা চার ম্যাচ পরে ইপিএলে জয়ের মুখ দেখল। তাও ০-১ পিছিয়ে পড়ে এভার্টনকে হারাল ৩-১ গোলে। এই জয়ের ফলে ইংলিশ প্রিমিয়ার লিগে প্রথম চারে জায়গা করে নিল পেপ গুয়ার্দিওলার দল।

Advertisement

গুডিসন পার্কে একটানা আক্রমণে এভার্টনকে কোণঠাসা করে রাখেন পেপের শিষ্যরা। তবে ২৯ মিনিটে আচমকা আক্রমণে এগিয়ে যায় এভার্টন। দারুণ একটা পাস পেয়ে ১-০ করে দেন জ্যাক হ্যারিসন। এগিয়ে থেকে বিরতিতে যায় এভার্টন।

বিরতির পরে কিন্তু ম্যান সিটি ফেরে স্বমহিমায়। ৫৩ মিনিটে ফিল ফডেনের গোলে ১-১ হয়। ১১ মিনিট পর ইউলিয়ান আলভারেজ পেনাল্টিতে ২-১ করেন। আর ৮৬ মিনিটে বের্নার্দো সিলভা ৩-১ করলে জয় নিশ্চিত হয় ম্যান সিটির।

Advertisement

ইপিএলে ১৮ ম্যাচে ১১ জয় ও ৪ ড্রয়ে ৩৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠল পেপের দল। ১৯ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। ১৮ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্সেনাল। আর ১৯ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অ্যাস্টন ভিলা। পাঁচ নম্বরে নেমে যাওয়া টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ৩৬। অন্য দিকে, ১৯ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ১৭ নম্বরে আছে এভার্টন। বুধবার জিতেছে চেলসিও। তারা ২-১ হারায় ক্রিস্টাল প্যালেসকে। চেলসির দুই গোলদাতা মিখাইলো মুগ্রিক (১৩ মিনিট) ও মনি মাদুয়েকে (৮৯ মিনিট, পেনাল্টি)। ক্রিস্টালের গোলদাতা মাইকেল ওলিসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন